Asianet News BanglaAsianet News Bangla

"পিসি এই ভোঁদা বিড়ালটাকেও তৃণমূলে নাও", মুকুলের বিজেপি ত্যাগ নিয়ে নাম না করে কৈলাসকে কটাক্ষ তথাগতর

  • আগেও কৈলাস বিজয়বর্গীয়কে একহাত নিয়েছিলেন তথাগত
  • মুকুল রায়ের বিজেপি ত্যাগের পর ফের কৈলাসকে আক্রমণ করেন তিনি
  • ভোঁদা বিড়াল বলে টুইটারে কৈলাসকে আক্রমণ করলেন
  • নাম না করেই একটি টুইট করেন তথাগত
Mamata please take this stupid cat into Trinamool tathagata roy attacks Kailash Vijayvargiya bmm
Author
Kolkata, First Published Jun 13, 2021, 2:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একুশের বিধানসভা নির্বাচনের আগে বিভিন্ন দল থেকে বিজেপিতে যোগদানের যে হিড়িক পড়ে গিয়েছিল তা নিয়ে আগেই আপত্তি জানিয়েছিলেন। ভোটের ফল বেরোনোর পরও দলের শীর্ষনেতৃত্বদের আক্রমণ করতে ছাড়েননি। একাধিক টুইট করে বঙ্গ-বিজেপির দায়িত্বে থাকা 'কেডিএসএ'-কে (কে অর্থাৎ বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, ডি অর্থাৎ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, এস অর্থাৎ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ ও এ অর্থাৎ কেন্দ্রীয় সম্পাদক অরবিন্দ মেনন) আক্রমণ করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। আর এবার মুকুল রায়ের বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পরও কৈলাস বিজয়বর্গীকে কটাক্ষ করতে ছাড়লেন না তিনি। 

নাম না করেই কৈলাসকে আক্রমণ করে টুইট করেন তথাগত। আসলে এক বিজেপি সমর্থকের টুইটকেই রিটুইট করেন তিনি। লেখেন, "কিছু যোগ-বিয়োগ করে একজন একনিষ্ঠ বিজেপি সমর্থকের টুইটের অনুবাদ করেছি। মমতা আন্টি (পিসি) এই ভোঁদা বিড়ালটাকে তৃণমূলে নিয়ে নাও। বন্ধুকে হারিয়ে বোধহয় ও খুব ভেঙে পড়েছে! কারণ সারাদিন ওরা একসঙ্গেই থাকত।" আর এই টুইটের সঙ্গে মুকুল ও কৈলাসের ছবিও পোস্ট করা হয়েছে। 

 

 

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও একাধিক টুইট করে ক্ষোভ উগরে দিয়েছিলেন তথাগত। একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর থেকে বিজেপির টিকিটে জয়ী হন মুকুল। কিন্তু, তারপর থেকেই বদলে যায় তাঁর আচরণ। যা তাঁর দলবদলের জল্পনাকে বাড়িয়ে যায়। বিজেপির হয়ে সক্রিয়ভাবে কাজ করতে দেখা যাচ্ছিল তাঁকে। এমনকী, দলীয় বৈঠকেও যোগ দিচ্ছিলেন না তিনি। তবে শুধু মুকুলই নন। প্রকাশ্যে তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন অনেকেই। আর তার মাঝেই তৃণমূলমুখীদের 'মল মূত্র'-র সঙ্গে তুলনা করে একটি টুইট করেছিলেন তথাগত রায়। লেখেন, "তৃণমূল থেকে বিজেপিতে আসা যে সব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাঁদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। "মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না, সবলই হয়।" ১৯৬৪ সালে যখন কম্যুনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআই নেতাদের সম্বন্ধে এই উক্তি।" 

 

 

এরপর শুক্রবার তৃণমূলে প্রত্যাবর্তন হয় মুকুলের। সেই সময় টুইট করে মুকুলকে কটাক্ষ করেছিলেন তথাগত। লিখেছিলেন, "আমরা সবার গ্রিকদের ব্যবহৃত ট্রোজান হর্সের কথা জানি। গ্রিকরা তা ব্যবহার করে ট্রয় নগরীতে ঢুকে যুদ্ধ জয় করেছিল। বোঝাই যাচ্ছে মুকুল রায় সেই ট্রোজান হর্স। বিজেপিতে এসে উনি দলের সর্বভারতীয় নেতাদের সংস্পর্শে আসেন। দলের ভিতরের সব কথা জেনে নেন। ফিরে গিয়ে উনি মমতাকে সব কথা ফাঁস করে দিয়েছেন।"  

 

 

আর এবার মুকুলের সঙ্গে কৈলাসকেও আক্রমণ করলেন তথাগত। কারণ ২০১৭ সালে মুকুল বিজেপিতে যোগ দেওয়ার পর কৈলাসের সঙ্গে তাঁর সখ্যতা প্রায় সবারই চোখে পড়েছিল। দলের মধ্যে তা নিয়ে অসন্তোষও দেখা দেয়। মুকুলকে এতটা গুরুত্ব দেওয়া পছন্দ ছিল না অনেকেরই। আর তাই মুকুলের দলত্যাগের পর এবার কৈলাসকে একহাত নিলেন তথাগত। 

Follow Us:
Download App:
  • android
  • ios