একুশের নির্বাচনের আগে কৃষি আইন প্রত্যাহারের দাবিকে আরও জোরালো করলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় এই আইনের বিরোধিতায় বিধানসভায় প্রস্তাব আনছে সরকার। কোনও ভাবেই যে কৃষি আইন মানা হবে না। তার জোরালো বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন-পুর-প্রশাসকের পদ থেকে শুভেন্দুর ভাইয়ের অপসারণ, মামলায় কী জানাল কলকাতা হাইকোর্ট

তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে আগে থেকেই সরব মুখ্যমন্ত্রী। রাজ্যসভায় আইন পাশ হওয়ার পর থেকেই রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন মমতা। মেদিনীপুরের সভা থেকে জেলায় জেলায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূল সমর্থিত কৃষক সংগঠন অবস্থান বিক্ষোভে বসেছিলেন। এই অবস্থায় নতুন বছরের গোড়াতেই এই কৃষি আইনের বিরোধিতায় কড়া অবস্থান নিতে চলেছে রাজ্য সরকার। তিনি বলেন, দ্রুত অধিবেশন ডেকে বিধানসভায় প্রস্তাব আনা হবে। আমি চাই তিনটে কৃষি আইন বাতিল হোক।

আরও পড়ুন-স্কুল ছাত্রীর রহস্য মৃত্যু, ঘর থেকে উদ্ধার হল ঝুলন্ত দেহ

কৃষি আইনে বিরোধিতায় প্রথম থেকেই সরব বাম-কংগ্রেস। আগে থেকেই এই আইনের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব আনার কথা বলেছিল। অবশেষে বিধানসভায় অধিবেশন ডেকে প্রস্তাব দিলেন মুখ্যমন্ত্রী। ভোটের আগে বিজেপিকে বিপাকে ফেলতে কৃষি আইনের বিরোধিকাতে আরও জোরালো করতে চলেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, প্রধানমন্ত্রী কিষাণ নিধি প্রকল্পে সম্মতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ''এই প্রকল্প পাওয়ার জন্য অনলাইনে আবেদন করেছিলেন এ রাজ্যের অনেক কৃষক। এতদিন ধরে সেই আবেদনের তালিকা রাজ্যকে দেয়নি কেন্দ''। বললেন মুখ্যমন্ত্রী।