২৩ জানুয়ারি কলকাতায় আসছেন মোদী। মূলত নেতাজী সুভাষ চন্দ্র বোসের (Netaji Subhas Chandra Bose) জন্মদিন উপলক্ষেই ঝটিকা সফরে কলকাতায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। জানা যাচ্ছে ২৩ জানুয়ারি বিকেল ৩ টেয় দমদম বিমান বন্দরে (Dumdum Airport) এসে পৌঁছনোর কথা মোদীর। 

কলকাতায় পা রাখার আগেই নেতাজীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন মোদী। নেতাজীর ছবির সামনে মাথা নত ও হাত জোর করে লিখেছেন, "নেতাজি সুভাষ চন্দ্র বসুর চিন্তাভাবনা ও আদর্শ আমাদেরকে এক গর্বে ভরা ভারত গড়তে সাহায্য করেই চলেছে। ওনার অবদান, কাজ আজও আমাদের অনুপ্রেরণা জোগায়। এক শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং স্বনির্ভর ভারত, যার মানবকেন্দ্রিক দৃষ্টিভঙ্গি তৈরি করতে তাঁর অবদান অনস্বীকার্য।" 

আরও পড়ুনঃরাজীবের মন্ত্রিত্ব ছাড়ায় ব্যাথিত বিধানসভার স্পিকার, 'দেখ তৃণমূল কেমন লাগে', খোঁচা শুভেন্দুর

 

প্রথমেই মোদী যাবেন জাতীয় গ্রন্থাগারে। এরপর আর্টিস্ট ক্যাম্পে। এরপর মূল অনুষ্ঠান নেতাজীর উপর আন্তর্জাতিক সেমিনারে যোগ দেবেন প্রধানমন্ত্রী মোদী। তারপরই রওনা দেবেন তিনি ভিক্টোরিয়ার উদ্দেশ্যে। ভিস্যুয়াল মন্তাজ অর্থাৎ নেতাজীর উপরে কিছু তথ্যচিত্র দেখানো হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভিক্টোরিয়ায় তাঁকে স্বাগত জানাতে রাজ্যের ও রাজস্থানের শিল্পীরা ড্রাম বাজাবে। এবং সেই যন্ত্রসঙ্গীত ৫ মিনিট ধরে নেতাজীর জন্মদিনের সঙ্গে মিল রেখেই বাজানো হবে। নেতাজীকে ঘিরে সেই প্রদর্শনী ঘুরে ঘুরে দেখবেন মোদী।