বিধানসভা ভোটের আগে হলদিয়া থেকে প্রচার শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার আগে একটি রাজনৈতিক সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখান থেকে রাজ্যের বর্তমান অবস্থা নিয়ে শাসকদল তৃণমূল কংগ্রেসকে তুলোধনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ব্রিটিশ ভারতের সময় বাংলার আর্থিক অবস্থা আরও উন্নত ছিল। বাংলার উন্নয়নের সেই গতি থমকে গেল কেন? এত বড় বড় বন্দর থাকার পরও পশ্চিমবঙ্গের তুলনায় এগিয়ে গেল অন্য রাজ্য।

আরও পড়ুন-'মেদিনীপুরের মাটির গুণে আমি মুগ্ধ' হলদিয়া থেকে বাংলায় জানালেন মোদী

হলদিয়ার সভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ''রাস্তায় প্রতিদিন খুন-হিংসা চললে যুবকরা চাকরি পাবেন কি করে? উন্নয়নের কথা বললে  দিদি রেগে যান। ভারতকে বদনাম করতে ষড়যন্ত্র শুরু করেছে বিদেশি শক্তি। ভারতের ভাবমূর্তি নষ্টের পরিকল্পনা চলছে। এইসপব নিয়ে দিদির মুখ থেকে একটা কথাও বেরোয় না। আজ বাংলার পরিবর্তন চায়। পরিবর্তন চায়। বাংলার এই পরিস্থিতির জন্য দায়ী এ রাজ্যের রাজনীতি। স্বাধীনতার পর কোনও ভাল রাজনৈতিক দলে আসেনি বাংলায়। দুর্নীতি করেছে কংগ্রেস থেকে বামেরা। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ১০ বছরের রাজনীতিতে এত নির্মমতা দেখেনি বাংলা''।

আরও পড়ুন-ভোটের আগে বড় চমক, মোদীর মিছিল দিয়ে সমাপ্তি BJP-র রথযাত্রার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে নিশানা করে আরও বলেন, ''২০১১ সালে মানুষ অনেক আশা করে তৃণমূল সরকারকে এনে ছিল। হিংসা ও অত্যাচার থেকে মুক্তি পেতে ২০১১ সালের দিকে তাকিয়ে ছিলেন সকলে। নন্দীগ্রামে যাঁরা খুনের রাজনীতি করেছে, তাঁদের কেন আপনি নিজেদের দলে নেবেন। বাংলায় দরিদ্র মানুষের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে যাঁরা মাড-মাটি-মানুষের কথা বলেন, আজ ভারতমাতার জন্য কোনও আবেগ নেই তাঁদের''।