শুধু ক্ষমতার পরিবর্তন নয়। ভারতীয় জনতা পার্টি বাংলার আসল পরিবর্তন চায়। বিধানসভা নির্বাচনের আগে  হুগলির জনসভা থেকে তেমনই বর্তা দিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ডানলপের ফুটবল গ্রাউন্ডের জনসভায় তিনি বলেন সোনার বাংলা গঠনের জন্য যা যা প্রয়োজন তাই করবে বিজেপি। বাংলার ইতিহাস, আধ্যাত্মিকতা ও সংস্কৃতিকে আরও শক্তিশালী করবে। তাঁরা এমন একটি রাজ্য গঠন করবেন যেখানে বিশ্বাস, আধ্যাত্মিকতা ও প্রাচিনত্বকে সম্মান করা হবে। যেখানে উন্নয়ন সকলের কাছে পৌঁছে যাবে বলেও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন রোজগার যুক্ত তোলোবাজি মুক্ত বাংলা তৈরি করবে বিজেপি। 

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিযোগ করে বলেন তৃণমূল কংগ্রেসের শাসনকালে বাংলার উন্নয়ন থমকে গেছে। আর কারণ হিসেবে তিনি কাটমানি থেকে শুরু করে সিন্ডিকেটরাজকেই দায়ি করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন অনাবাসীরা এই রাজ্যে বিনিয়োগ করতে চাইলেও তাঁরা তা করবেন কী করে। সিন্ডিকেট আর তোবাজিরর কারণে তাঁরা আটকে যাচ্ছেন। তিনি বলেন বাংলার প্রত্যন্ত এলাকায় উন্নয়ন পৌঁছাচ্ছে না। কিন্তু তৃণমূল কংগ্রেস নেতাদের ধনসম্পত্তি বৃদ্ধি পাচ্ছে। প্রশাসন গুন্ডাদের পশ্রয় দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন বর্তমানে বাংলার মানুষকে কাজের খোঁজে অন্যত্র যেতে হয়। কিন্তু একটা সময় ছিল যখন এই রাজ্যের কাজের সন্ধানে মানুষ আসতেন। আর তাঁদের পরিবারের সদ্যরা কলকাতা থেকে নিয়ে যাওয়া জিনিসের অপেক্ষায় দিন কাটাতেন। কিন্তু বর্তমান বাংলা সিন্ডিকেট রাজের হাতে চলে গেছে। তাই একটা বাড়ি তৈরি করতে গেলেও মানুষকে তোলা দিতে হয় বলে অভিযোগ করেন তিনি। 

পরিবর্তনের মঞ্চ তৈরি হয়েছে বাংলায়, হুগলির জনসভা থেকে দাবি করলেন প্রধানমন্ত্রী মোদ

নির্বাচনের দিন ঘোষণার আগে ভোটমুখী রাজ্য সফরের প্রতিশ্রুতি মোদীর, ঘোষণার দিনও জানালেন তিনি ...

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উন্নয়নের জন্য তৈরি রয়েছে বাংলা। বাংলাক মানুষও চাইছেন পরিবর্তন। আর সেই কারণেই রাজ্যের মানুষও পরিবর্তন চাইছেন বলে দাবি করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এই রাজ্যে বিজেপি সরকার গঠন হলে শুধু রাজনৈতিক পরিবর্তন হবে না। বাংলার আসল পরিবর্তন আসবে। পদ্মই সেই আসল পরিবর্তন আনবে, যার জন্য মুখিয়ে রয়েছে যুবসমাজ। সেই বাংলাই তৈরি করতে হবে, যেখানে তোষণর রাজনীতি হবে না। তোলাবাজির রাজনীতিও হবে না। অন্য রাজ্যের তুলনায় বাংলাকে অনেক এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরও বলেন একটা সময় বাংলা অন্যান্য রাজ্যের তুলনায় অনেক এগিয়ে ছিল। কিন্তু মা মাটি মানুষের সরকার বাংলাকে পিছিয়ে দিয়েছে বলেও তৃণমূল সরকারকে কটাক্ষ করেন তিনি।