শনিবার আক্রান্তদের পরিবারকে দেখতে  নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল। ইতিমধ্যেই ভোট পরবর্তী হিংসায় নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় বিজেপির কর্মী সমর্থকদের বাড়ি ভাঙচুর করা হয় ও মারধর করা হয়েছে। মৃত্যু হয়েছে এক বিজেপি কর্মীর। শনিবার নন্দীগ্রামে সময় মতই হেলিকপ্টারে এসে পৌছলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন  'সন্ত্রাস বিধ্বস্ত'  এলাকা পরিদর্শন করবেন তিনি।

 

আরও পড়ুন, 'নিখোঁজ অমিত শাহ', স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ভবানীপুর থানায় মিসিং ডাইরি করল TMCP  

 

 


প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসায় তছনছ রাজ্য়ের বিরোধী দল নেতার নন্দীগ্রাম। তৃণমূল আশ্রিত  দুষ্কৃতীদের বেধড়ক মারে গত পরশু রাতে প্রাণ হারিয়েছেন নন্দীগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতি।   স্থানীয় সূত্রে খবর ও বিজেপি নেতাদের অভিযোগ, ভোট গণনার পর দিন ৩ মে সকালে  দেবব্রতর বাড়িতে তৃণমূল আশ্রিত  দুষ্কৃতীরা চড়াও হয়ে বাড়ি ভাঙচুর করে।  দেবব্রত বাধা দিলে তাকে মারধর করা হয়। গুরুতর জখম অবস্থায়  প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে  এবং পরে  কলকাতা এসএসকেএম-এ স্থানান্তরিত করা হয়।  বৃহস্পতিবার কলকাতায় হাসপাতালে  মারা যায় দেবব্রত। রাতে তার মরদেহ নিয়ে আসা হয় নন্দীগ্রামে।  নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা  শুভেন্দু অধিকারী  শ্রদ্ধাজ্ঞাপন করেন। এবং তার পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি। বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রলয় পালের বক্তব্য , 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তিনি অনুরোধ জানান যাতে এই সন্ত্রাস বন্ধ হয়। আর কারও যাতে এই সন্ত্রাসে মৃত্যু না হয়।'

 

 

আরও পড়ুন, Live Covid 19- কোভিডে বাংলায় একদিনে ১৩৬ জনের মৃত্যু, আজই নন্দীগ্রামে যাবেন রাজ্যপাল 

 


এদিন আক্রান্তের পরিবার এবং এলাকা পরিদর্শনে নন্দীগ্রামে আসছেন রাজ্যপাল। রাজ্যপাল জগদীপ ধনকড় আগেই জানিয়েছেন, শনিবার সকাল ৯টা ১৫ মিনিটে বিএসএফ-এর  হেলিকপ্টারে করে তিনি নন্দীগ্রাম যাবেন।  ৯টা ৪০ মিনিটে নন্দীগ্রাম পৌঁছাবেন। সেই কথা মতোই এদিন তিনি নির্দিষ্ট সময়েই হেলিকপ্টারে করে নন্দীগ্রামে এসে পৌছলেন। এদিন তিনি ঘুরে দেখবেন, দক্ষিণ কেন্দামারি, বঙ্কিমপুর, চিল্লাগ্রাম, নন্দীগ্রাম বাজার, টাউন ক্লাব সহ বেশ কয়েকটি এলাকা। বেলা ১১টা ৪০ মিনিটে স্থানীয় জানকীনাথ পুজো দেবেন বলেও রাজ্যপাল জানিয়েছে রেখেছেন। তারপর তিনি কলকাতায় ফিরে আসবেন বলেও জানিয়েছেন রাজ্যপাল।   উল্লেখ্য, শুক্রবার কোচবিহার সফর সেরে টুইটে রাজ্যপাল জগদ্বীপ ধনখড় জানিয়েছেন, শনিবার নন্দীগ্রাম সফরে যাবেন তিনি। ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের পাশে দাঁড়াতেই তাঁর এই জেলা সফর। তাঁকে স্বাগত জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।