দিন কয়েক আগেই দল ছেড়েছেন আসানসোলের দোর্দন্ডপ্রতাপ তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি। আর নির্বাচনের প্রার্থী চালিকা ঘোষণার পরের দিন ফের অস্বস্তি বাড়ল পশ্চিম বর্ধমান তৃণমূল জেলা নেতৃত্বের। আসানসোল কর্পোরেশনের মেয়র পারিষদ পদ থেকে ইস্তফা দিলেন পূর্ণশশী রায়। পুরো বোর্ডের প্রশাসক বোর্ডের দায়িত্বে ছিলেন তিনি। শারীরিক সমস্যা দেখিয়ে দল থেকে অব্যহতি চেয়েছেন তিনি। জেলা প্রেসিডেন্টকে লিখিতভাবে তা জানিয়ে দিয়েছেন পূর্ণশশী রায়।

বিগত বিধানসভা নির্বাচন থেকেই দলের সঙ্গে তার নানা বিষয়ে মতবিরোধ ছিল। ২০১৬ সালের ভোটে  আসানসোলের জামুড়িয়া থেকে হেরেছিল তৃণমূলের বর্তমান জেলা সম্পাদক ভি শিবদাসন দাসু। সে সময়ে হারের কারণ হিসেবে অনেকেই দায়ী করেছিলেন পূর্ণশশী রায়কে। এবারও বিধানসভা ভোটে ওই কেন্দ্রে টিকিট পেয়েছেন হরে রাম সিং। ফলে টিকিট না পেয়ে ক্ষোভের কারণেই তিনি এই সিদ্ধান্ত নিলেন কিনা তা নিয়ে প্রস্ন উঠছে নানা মহলে। যদিও শারীরিক সমস্যার কথাই বলছেন পূর্ণশশী বাবু।

তবে দল ছেড়ে তিনি বিজেপিতে যোগ দেবেন কিনা তা নিয়েও রয়েছে জল্পনা। কারণ তিনি স্বয়ং জানিয়েছেন, জিতেন্দ্র তিওয়ারি তার সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করেছেন।  অসুস্থতার কথা জানিয়েছেন তাকেও। তবে এও বলেছেন জিতেন্দ্র তার বাড়িতে এলে দেখা করবেন তিনি। ফলে রাজনৈতিক মহলের নতে, ভোটের আগে জিতেন্দ্র তিওয়ারির পর পূর্ণশশী রায়ের মেয়র পারিষদের পদ ছাড়ার কারণে অস্বস্তি বাড়ল তৃণমূল কংগ্রেস শিবিরের অন্দরে।