২৯৪ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করলে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন 'খেলা হবে, দেখা হবে, জেতাও হবে'। তৃণমূল কংগ্রেসই প্রথম দল যারা নির্বাচনের নির্ঘণ্ঠ প্রকাশের এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করেল। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমত আত্মবিশ্বাসের সঙ্গে তৃতীয়বার সরকার গঠনের বিষয়ে আশা প্রকাশ করেন। তিনি বলেন এই নির্বাচন বাংলার অস্তিত্ব লরক্ষার লড়াই। এদিন দলের প্রার্থী তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তিনি নন্দীগ্রাম থেকেই প্রার্থী হচ্ছেন। ভবানীপুরে তাঁর পরিবর্তে লড়াই করবে শোভনদেব। 

শুক্রবার দলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁর দল ৫০টি আসনে মহিলা প্রার্থী দিয়েছে। ৪২ আসনে মুসলিম প্রার্থী দিয়েছে। উত্তরবঙ্গে তিনটি আসনে লড়াই করবে না তৃণমূল কংগ্রেস। তিনটি আসন ছেড়ে দেওয়া হবে জোটসঙ্গীদের জন্য। গতবছর এই আসন তিনটি দেওয়া হয়েছিল গোর্খ জনমুক্তি মোর্চাকে। কিন্তু বর্তমানে পাহাড়ে ভাগ হয়ে গেছে মোর্চা। তবে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করার কথা জানিয়েছেন বিমল গুরুং রোশন গিরিরা। পাশাপাশি বিমল গুরুং জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় যাতে আরও একবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন তার জন্য সব রকম সাহায্য করা হবে। 

মমতাকে কি চক্রবুহ্যে ঘেরার পরিকল্পনা বিজেপির, একদিকে শুভেন্দু আর অন্যদিকে বাবুল ...

৫ রাজ্যের আকাশে করোনার কালো মেঘ, দেখে নিন তালিকা, তবে কি দেশে শুরু হল করোনার তৃতীয় ঢেউ ...
দলের প্রার্থী তালিকা প্রকাশের সময় রীতিমত খোস মেজাজে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিপক্ষের শুভকামনা করেন তিনি। কিছুটা মজা করেই তিনি বলেন তাঁর বিরুদ্ধে যাঁরা রয়েছেন তাঁরা যেন ২০০ বছর বাঁচেন। আরও বেশি মোটা হন। তাঁরা যেন সুস্থ থাকেন। দলবদলু তৃণমূল নেতাদেরও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তবে সাংবাদিক সম্মেলনে আব্বাস সিদ্দিকির প্রসঙ্গ উঠতেই মেজাজ হারান  তৃণমূল নেত্রী। তিনি রীতিমত ধমক দেন প্রশ্নকর্তাকে। তিনি বলেন, অন্য কারও বিষয়ে কোনও উত্তর দেবেন না তিনি। দলের নীতি ও আদর্শ নিয়ে প্রশ্ন করা হলে তারই উত্তর দেবেব বলেও জানিয়েছেন মমতা। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তৃণমূল খুব তাড়াতাড়ি আন্দোলনে নামবে সিলিন্ডার ব়্যালি করবে বলেও জানিয়েছেন তিনি। তিনি ভোট প্রচারে শিলিগুড়ি যাবেন বলেও জানিয়েছেন মমতা।