প্রধানমন্ত্রীর জন্য বিশেষ উপহার নিয়ে প্রস্তুত বাংলার পট শিল্পীরা। রবিবার প্রধানমন্ত্রী মোদীর বাংলা সফর। আর মোদীর জন্যই পাঞ্জাবি এবং শাল তৈরি করেছন পশ্চিম মেদিনীপুরের পট শিল্পীরা। উল্লেখ্য, পশ্চিম মেদিনীপুরের পট শিল্পীরা চিত্রের আঁকা, দেশ তথা আন্তর্জাতিক ক্ষেত্রেও বিখ্যাত । আর সেই পটের ছবি, পটের আঁকা পাঞ্জাবি ও শাল উপহার হিসেবে অপেক্ষা করছে প্রধানমন্ত্রীর জন্য।

 

 


 পশ্চিম মেদিনীপুরের পট শিল্পীরা বাঙালির প্রিয় খাবার মাছের ছবি এঁকে দেবেন পাঞ্জাবিতে। শালের মধ্য়ে আঁকা থাকবে আদিবাসীদের নৃত্য। এছাড়াও রাধা-কৃষ্ণের একটি ছবিও তুলে দেওয়া হবে নরেন্দ্র মোদীকে। পিংলার বিখ্যাত বাহাদুর চিত্রকরের কাছে দুইদিন আগেই সেই অর্ডার দেওয়া হয়েছে ঘাটাল সাংগঠনিক জেলার পক্ষ থেকে। বিজেপির জেলা সবানেত্রী অন্তরা ভট্টাচার্য এই অর্ডার দিয়েছেন। জোরকদমে সেই কাজ চলেছে। প্রধানমন্ত্রীর জন্য উপহার   তৈরি করতে পেরে খুব খুশি বাহাদুর চিত্রকরের পরিবারের সদস্যরা।

 

 

প্রসঙ্গত, বিধানসভা ভোটের প্রাক্কালে রবিবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। হলদিয়ায় পেট্রোলিয়ামের নতুন প্রকল্পের শিলান্যাস করবেন মোদী। ভোটের আগে কেন্দ্রীয় সরকারের কর্মসূচি ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা। রবিবার হলদিয়ার ওই অনুষ্ঠানে আমন্ত্রিত রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। হলদিয়া পরিশোধনাগারের দ্বিতীয় ক্যাটালিটিক-আইসোডিও-ওয়াকসিন। একইসঙ্গে ৪১ নম্বর জাতীয় সড়কে একটি উড়ালপুলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।