বাংলায় বিধানসভা ভোটের আগে সারদা বোমা ফাটিয়েছে সিবিআই। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিজেদের হেফাজতে পেতে সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছে সিবিআই। এই বিষয়ে সুব্রত মুখোপাধ্য়ায় বলেন, ''আমরা রাজীবকে বলেছি তদন্ত সহযোগিতা করতে। বাকিটা পুরোপুরি সিবিআই আর রাজীবের ব্যাপার''।

আরও পড়ুন-'রবীন্দ্রনাথ-অর্মত্য সেন বাংলার গর্ব, তাঁদেরও রাজনৈতিকভাবে টার্গেট করা হচ্ছে', প্রশাসনিক সভায় বললেন

বিধানসভা ভোটের আগে রাজীবকে পেতে মরিয়া সিবিআই কর্তারা। সুপ্রিম কোর্টে দেওয়া ২৭৭ পাতার আবেদনে, ইডিকে দেওয়া কুণাল ঘোষের বয়ানও উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, ২০১১ সালের ভোটে সারদা কর্তা সুদীপ্ত সেন টাকা ঢেলেছিলেন বলে আবেদনে উল্লেখ করেছে সিবিআই। এই জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিজেদের হেফাজতে পেতে চায় সিবিআই। বিধানসভা ভোটের আগে রাজনৈতিকভাবে যা কিনা খুবই গুরুত্বপূর্ণ। এই বিষয়ে সুব্রত মুখোপাধ্য়ায় বলেন, ''ভোটের আগে কোনও কোনও সময় সিবিআই সক্রিয় হয়। তবে রাজীব কুমার সবসময় সিবিআইকে সাহায্য় করছেন। এখনও হয়তো সিবিআই সম্পূর্ণ সন্তুষ্ট হয়নি। তাঁকে তাঁকে হেফাজতে পেতে চাইছে। এটা এখন সিবিআই ও রাজীব কুমারের ব্যাপার''।

আরও পড়ুন-৭ জানুয়ারি নন্দীগ্রামে মমতার সভা স্থগিত কেন, খোলসা করলেন পঞ্চায়েতমন্ত্রী

পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের এই মন্তব্য থেকেই ইঙ্গিত মিলছে যে, ভোটের আগে রাজীবকে নিয়ে নতুন করে বিতর্কে জড়াতে নারাজ রাজ্য সরকার। কেননা, এর আগে রাজীবকে নিয়ে একাধিকবার বিতর্কে জড়িয়েছে রাজ্য সরকার। রাজীব বর্তমানে তথ্যপ্রযুক্তি দফতরের সচিব। রাজ্য সরকার চাই সিবিআইকে সবরকমভাবে সাহায্য করুক রাজীব। ঘনিষ্ঠমহল সূত্রে এমনটাই খবর।