শুভেন্দুর তোপের পাল্টা জবাব দিলেন অভিষেক। ডায়মন্ডহারবারের সভায় এসেই বহু প্রতীক্ষিত 'তোলাবাজ ভাইপো' তকমা তোলার চেষ্টা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।  'গরু পাচার, কয়লা পাচার ভাইপো' সব অভিযোগের  দিলেন উত্তর। 


ডায়মন্ডহারবারের সভা থেকে অভিষেক বন্দ্য়োপাধ্যায়  বলেন সাহস থাকলে আমার নিয়ে বলুন। আমি তো নাম নিয়ে বলেছি, কৈলাশ বিজয় বর্গীয় বহিরাগত, দিলীপ বিজেপির গুন্ডা। তাহলে তোলাবাজ ভাইপো বলছেন কাকে, এতদিন বেরিয়ে নাম নিয়ে তো বলতে পারলেন। এরপর তিনি বলেন তোলাবাজ আসলে কে, কে নারদা-শারদায় টাকা নিয়েছে। তাহলে কে তোলাবাজ' বলে অভিষেক নিজেও সেই নাম না করেই অবশেষে  শুভেন্দুকে আক্রমণ করলেন। প্রসঙ্গত, কাঁথির সভা থেকে বিজেপিতে যোগ দিয়েই শুভেন্দু অধিকারী, 'তোলাবাজ ভাইপো' বলে নাম না করে অভিষেককে আক্রমণ করেছিলেন। তারই উত্তর দিলেন তৃণমূলের যুবরাজ।

তবে শুধু প্রতিক্রিয়াই নয়, ডায়মন্ডহারবারের সভায় তিনি গুছিয়ে এনেছেন যুক্তিও। অভিষেক এদিন বলেন গরু পাচার হয় কোথা দিয়ে। নিজেই উত্তর দিয়ে বলেন সীমান্ত দিয়ে। সীমান্ত রক্ষা করে কে, বিএসএফ। এই বিএসএফ এর উপরে কে বসে আছেন ক্ষমতায়। আবার নিজেই উত্তরে বলেন স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ। তাহলে তোলাবাজ কে, প্রশ্ন ছোড়েন তিনি। এবং বলেন গরু পাচার কাণ্ডে সদ্য গ্রেফতার হওয়া বিএসএফ-এর বিষয়েও। তবে ভোটের আগে 'তোলাবাজ ভাইপো' শুনে যে নিদারুণ কষ্ট হয়েছে অভিষেকের, তাঁর অন্যতম প্রমাণ সভার শুরু থেকে শেষ অবধি এই বিষয়েই বারবার আওড়ে গেছেন বলে মত রাজনৈতিক মহলে।