রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে এবার রাস্তায় উনুন জ্বালিয়ে তৃণমূলের অভিনব প্রতিবাদ রায়গঞ্জে। জেলা মহিলা তৃনমূল কংগ্রেসের উদ্যোগে বুধবার রায়গঞ্জ ব্লকের মহারাজাতে এই প্রতিবাদ কর্মসূচি শুরু হয়। কর্মসূচীতে মহিলা তৃনমূল কংগ্রেস সহ সভানেত্রী পম্পা সরকার ছাড়াও গ্রামের অসংখ্য মহিলা এই প্রতিবাদ কর্মসূচীতে শামিল হন।

আরও পড়ুন, প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ প্রত্যাহার, ভোটের আগে কোর্টের রায়ে স্বস্তিতে রাজ্য সরকার  

 

 

রান্নার জ্বালানির দাম  বৃদ্ধিতে উনুন জ্বালিয়ে রান্না করলেন মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সহ সভাপতি পম্প সরকার সহ অন্য সদস্যরা । পাশে গ্যাসের সিলেন্ডার উল্টো করে রেখে শুরু হয় প্রতিবাদ। আন্দোলনকারীদের দাবি, গ্যাসের সিলিন্ডারের দাম বেড়েছে সাথে কমেছে ভর্তুকির পরিমাণ। অতিমারির এই বছরে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম। ফলে রান্না ঘরে ঢুকতেই ভয় পাচ্ছেন সাধারণ মানুষ । এই সময়ে কেন্দ্রীয় সরকার এর উজালা গ্যাস কোথায় তা নিয়ে  কটাক্ষ করেছেন তারা। তাই রাস্তার ওপর কাঠের উনুন জ্বালিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন তারা।

আরও পড়ুন, রবিবার বাংলার ময়দানে মুখোমুখি ২, মোদীর ব্রিগেডের দিনেই শিলিগুড়িতে মহামিছিলে মমতা 

 

 

উত্তর দিনাজপুর মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সহ সভাপতি পম্পা সরকার জানিয়েছেন, 'পেট্রোল ও ডিজেলের পাশাপাশি যে হারে রান্নার গ্যাসের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে মধ্য ও নিম্ন মধ্যবিত্তদের পেটে টান পরেছে। করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের দুয়ারে সরকার প্রকল্পের ও বিনা মূল্যে খাদ্য দানের প্রকল্পের জন্য আমরা খেতে পারছি। কিন্তু এখন কোথায় গেল মোদীজির উজালা গ্যাস। '