শনিবারও বেড়েছে পেট্রল-ডিজেলের দাম। শুধু ফেব্রুয়ারি মাসেই ১৭ বার দাম বেড়েছে দাম। আর টানা ১২ দিন দাম বেড়ে শনিবার কলকাতায় পেট্রোলের দাম ৯১.৭৮ টাকা, ডিজেলের দাম ৮৪.৫৬টাকা। সবমিলিয়ে ১ জানুয়ারি থেকে ৬.৫৯টাকা বেড়েছে পেট্রোলের দাম, এবং ৭.১২ পয়সা বেড়েছে ডিজেলের দাম। সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে গ্যাসের দামও। আর ভোটের আগে লাগামছাড়া মূল্যলবৃদ্ধিকে হাতিয়ার করেই পথে নামল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। 

"

শনিবার যাদবপুর থানা থেকে শুরু হয় তৃণমূলের মিছিল। মূলত শাসক দলের আতুড়ঘর দক্ষিণ কলকাতার দলীয় সংগঠন ও নেতৃত্বকে নিয়েই এই মিছিলের আয়োজন করা হয়। যাদবপুর থানা থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় যদুবাবুর বাজারে।  মিছিলে উপস্থিত ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার, সাংসদ মণীশ গুপ্ত, বিশ্বানর চট্টোপাধ্যায় সহ একাধিক তৃণমূল নেতৃত্ব। মিছিলে পা মেলান কয়েক হাজার তৃণমূল কর্মী। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ানোর পাশাপাশি এদিনের মিছিলেও শোনা যায় 'খেলা হবে' স্লোগান। যদিও এই স্লোগান মানুষের স্বার্থে বলে জাননো হয় তৃণমূল নেতৃত্বের তরফে।

"

সামনেই বিধানসভা ভোট। তার আগে পেট্রল, ডিজেল , রান্নার গ্যাসের লাগাতার দাম বৃদ্ধি ইস্যু করতে চলেছে শাসক দল। তাই ইতিমধ্যেই রাজ্য জুড়ে জুড়ে আন্দোলনের ডাক দিয়েছে তৃণমূল। এদিন মিছিল থেকে বিধানসভা ভোটের আগে আরও একবার নিজেদের শক্তি প্রদর্শন করল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এদিন ভোট উপলক্ষ্যে তৃণমূলের নতুন স্লোগান 'বাংলা নিজের মেয়েকেই চায়' -এর উদ্বোধন করেছে। সব মিলিয়ে নির্বাচন যতই এগোচ্ছে , ততই চড়ছে বাংলার রাজনৈতিক উত্তাপ।