একদিকে কয়লা পাচার কাণ্ডে তৃণমূল সাংসদ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 'ভাইপো' অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস সিবিআইয়ের। ঘটনায় তোলপার রাজ্য রাজনীতি। মঙ্গলবার বেলা ১১ টায় সিবিআইকে সময় দিয়েছেন অভিষেক জায়া রুজিরাল বন্দ্যোপাধ্য়ায়। অপরদিকে সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কুরুচিকর মন্তব্যের অভিযোগে দায়ের করার মামলার শুনানি ছিল সোমবার। কিন্তু নিয়ম বহির্ভূতভাবে সমন পাঠানোয় মামলা ফেরত গেল মেট্রোপলিটন কোর্টে।

অভিযোগ, ২০১৮ সালে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে  কয়েক কোটি টাকার তছরুপের অভিযোগ একরেছিলেন। শুধু তাই নয়, এই ঘটনা মমতা বন্দ্যোপাধ্যায়ের পূর্ণ মদত রয়েছে বলেও অভিযোগ করেছিলেন অমিত শাহ। অমিত শাহের এহেন মন্তব্যের প্রেক্ষিতেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ২০১৯ সালে  স্পেশাল কোর্টে একটি মামলা দায়ের করেন। মামলার ভিত্তিতে স্পেশাল কোর্টে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সমন পাঠানো হয়।  সোমবার সেই মামলার শুনানি ছিল বিধাননগর এমমিএমএলএ কোর্টে। 

সেই সমনের ভিত্তিতেই সোমবার আদসেত উপস্থিত ছিলেন অমিত শাহের আইনজীবী ব্রিজেস ঝা ও অভিষেকের আইনজীবীর শুভদীপ সাহা। কিন্তু সমনে অমিত শাহের ঠিকানা ভুল থাকায় এদিনের শুনানি হয়নি। নিয়ম বহির্ভূতভাবে সমন পাঠানোয় সেই মামলা ফের মেট্রোপলিটন কোর্টে  ফেরত পাঠানো হল। সঠিকভাবে ঠিকানা দিয়ে ফের সমন পাঠাতে বলা হয়েছে। ফলে আগামি দিনে এই মামলা কোনদিকে যায় সেদিকেও থাকবে নজর।