নগদ ২ লক্ষ টাকার সাথে ১ লক্ষের গয়না ও ৬ লক্ষের সম্পত্তি! নন্দীগ্রামের দিনমজুরের সম্পদ দেখে হতবাক পুলিশকর্তারা!

| Sep 28 2022, 03:06 PM IST

নগদ ২ লক্ষ টাকার সাথে ১ লক্ষের গয়না ও ৬ লক্ষের সম্পত্তি! নন্দীগ্রামের দিনমজুরের সম্পদ দেখে হতবাক পুলিশকর্তারা!
নগদ ২ লক্ষ টাকার সাথে ১ লক্ষের গয়না ও ৬ লক্ষের সম্পত্তি! নন্দীগ্রামের দিনমজুরের সম্পদ দেখে হতবাক পুলিশকর্তারা!
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

পুলিশ সূত্রে খবর, অন্য কোনও রাজ্যে দিনমজুরের কাজ করতে গিয়ে অপরাধমূলক কাজকর্ম করে বড়সড় অঙ্কের টাকা বাগিয়ে এনে নিজের পাড়ায় খরচ করছিল সে। 

পেশায় দিনমজুরের কাজ করত নন্দীগ্রামের নয়নান গ্রামের বাসিন্দা জব্বার আলি বেগ। অথচ, ভিনরাজ্যে শ্রমিকের কাজ ছেড়ে বেশ কিছুদিন আগে নিজের এলাকায় ফিরে এসে সেই যুবকই খরচ করছিল দেদার টাকা। একের পর এক সম্পত্তিও বাড়িয়ে ফেলছিল রাতারাতি। তার আচমকা বদলে যাওয়া চালচলন দেখে ও জমি কেনার কথা জানতে পেরে সন্দেহ হয় গ্রামবাসীদের। খবর যায় নন্দীগ্রামের পুলিশের কানে। 

দিনকয়েক ধরে তক্কে তক্কে থেকে অবশেষে সুযোগ বুঝে মঙ্গলবার সন্ধ্যায় নন্দীগ্রাম থানা এলাকার বাসিন্দা দিনমজুর জব্বারের বাড়িতে হানা দিয়ে নগদ ২ লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। শুধুমাত্র নগদ টাকাই নয়, প্রায় ১ লক্ষ টাকার সোনার গয়না ও ৬ লক্ষ টাকার সম্পত্তির নথিও উদ্ধার করা হয়েছে তার বাড়ি থেকে। 

Subscribe to get breaking news alerts

তবে, পুলিশের অনুমান, তার বাড়িতে হানা দেওয়ার আঁচ আগেভাগেই পেয়ে গিয়েছিল জব্বার। ফলে একেবারে পরিবারের লোকজন সহযোগে গা ঢাকা দিয়েছে এই অভিযুক্ত যুবক। পুলিশ প্রাথমিক ভাবে সন্দেহ করছে যে, কোনও অপরাধের সঙ্গে যুক্ত হওয়ার সূত্রেই এই বিশাল পরিমাণ টাকা এবং প্রচুর গয়না ও সম্পত্তি জব্বার আলি বেগের হাতে পড়েছে। অভিযুক্তের খোঁজে গোটা এলাকা জুড়ে শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

গ্রামের বাসিন্দাদের সূত্রেই জব্বারের হঠাৎ বেড়ে ওঠা সম্পত্তির সম্পর্কে পুলিশ খবর পায়। নন্দীগ্রাম এক নম্বর ব্লকের দাউদপুর অঞ্চলের নয়নান গ্রামের এই সামান্য দিনমজুর যুবক হঠাতই বেশ কয়েকদিন ধরে ক্রমাগত ব্যাপকভাবে টাকা খরচ করে চলেছে এবং সম্পত্তি বাড়িয়ে তোলার জন্য দেদার বিনিয়োগ করছে। এতেই সন্দেহ হয় স্থানীয় মানুষদের।

রহস্যজনক খবরটি পুলিশের কানে গিয়ে পৌঁছোলে যুবকের ওপর নজর রাখতে শুরু করে পুলিশ। নন্দীগ্রাম থানার পুলিশ প্রাথমিক খোঁজখবর নিয়ে জানতে পারে যে, অভিযুক্ত যুবক অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত হয়ে গিয়েছিল। পুলিশ সূত্রে খবর, অন্য কোনও রাজ্যে দিনমজুরের কাজ করতে গিয়ে অপরাধমূলক কাজকর্ম করে বড়সড় অঙ্কের টাকা বাগিয়ে এনে নিজের পাড়ায় খরচ করছিল সে। অভিযুক্ত জব্বারের খোঁজে আপাতত দিনরাত লেগে রয়েছে পুলিশ, তাকে পাকড়াও করা গেলেই জানা যাবে যে, সম্প্রতি কোন অপরাধ বা কাজের সঙ্গে যুক্ত হয়ে রাতারাতি সে এতগুলি টাকা হাতে পেয়েছিল। 


আরও পড়ুন-
বেআইনিভাবে চাকরি পাওয়াদের বরখাস্তকরণ রুখতে এবার ‘অতিরিক্ত পদ’ প্রস্তুতে রাজি রাজ্য, ঘোষণা শিক্ষামন্ত্রীর
দুর্গাপুজোয় প্যাচপ্যাচে কাদা, নাকি কাঠফাটা রোদ্দুর? কবে ঠাকুর দেখতে পারবেন, জেনে নিন আবহাওয়া দফতরের পূর্বাভাস
কেবলমাত্র কল্লোলিনী কলকাতা নয়, দিলওয়ালো কা দিল্লিতেও দুর্গাপুজো ছাড়িয়েছে একশো বছর, রইল সেরা মণ্ডপগুলির হদিশ 

null