Asianet News BanglaAsianet News Bangla

Policy Money-পলিসির টাকা পাইয়ে দেওয়ার নাম করে বৃদ্ধ নাগরিককে প্রতারণা,ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ

পলিসির টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি  বিরজু বর্নেওয়ালের। ৮৬ বছরের বৃদ্ধের থেকে মোটা টাকা নেন অভিযুক্ত ব্যক্তি। গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। 

86 Years Aged Person is Deceived in The Hope of Getting Policy Money
Author
Kolkata, First Published Nov 25, 2021, 5:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বেশ কয়েক বছর আগে বন্ধ হয়ে গেছে নামী-দামী কয়কটি বেসরকারী ইন্সিওরেন্স কোম্পানি(Private Insuarance Company)। সেই সব কোম্পানিগুলিতে টাকা বিনিয়োগ করেছিলেন দেশের লক্ষাধিক মানুষ। কিন্তু সেই টাকা আর পাওয়া যাবে কিনা তা আজও অজানা। তবুও আশার আলো দেখেন অনেকেই। সেই রকমই এক ব্যক্তি রনেন্দ্র নাথ মুখার্জি(Ranendra Nath Mukherjee)। ৮৬ বছরের সেই বৃদ্ধও(86 Years Aged Man) আশা করেছিলেন তিনি ইন্সিওরেন্সের টাকা(Policy Money) পাবেন। বলা বাহুল্য, তাঁর আশাটা কিন্তু এমনি জাগেনি। বিরজু বর্নেওয়াল(Birju Barnewal) নামক এক ব্যক্তি তাঁকে ইন্সিওরেন্সের টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।  রনেন্দ্র নাথ মুখার্জি সেই ব্যক্তির কথায় ভরসা করে তাঁর কথামতো কাজ করতে শুরু করেন। বস্তুত,পলিসির টাকা পাইয়ে দেওয়ার নাম করে বৃদ্ধ নাগরিককে প্রতারণা (Cheated) করেন বিরজু বর্নেওয়াল(Birju Barnewal) নামের ওই ব্যক্তি। 

পুলিশ সূত্রে খবর, চলতি বছর অর্থাৎ ২০২১ সালের আগস্ট মাসে ৮৬ বছরের বৃদ্ধ রনেন্দ্র নাথ মুখার্জী অভিযোগ দায়ের করে জানান, এক ব্যক্তি তার একটি বন্ধ হয়ে যাওয়া প্রাইভেট লাইফ ইন্সিওরেন্স পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তাঁকে বিশ্বাস করে ২০১৯ সালে বৃদ্ধ অভিযুক্ত ব্যক্তিকে  মোট ৬ লক্ষ ৭৯হাজার ৬৯৬ টাকা দেন। কিন্তু তার পর থেকেই ওই ব্যক্তি সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। সেই সময় প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন ৮৬ বছরের বৃদ্ধ। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে রাজারহাট এলাকায় গ্লোবেজ গ্লোবাল টেলিশপিং নামক একটি অফিস খুলে এই ধরনের প্রতারণা চক্র চালাতেন অভিযুক্ত বিরজু বর্নেওয়াল। অভিযোগকারী বৃদ্ধের থেকে ২লক্ষ ৭০হাজার টাকা অভিযুক্ত বিরজু বর্নেওয়াল নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেন। বাকি যা টাকা ছিল সেটা দিয়ে অভিযুক্ত নতুন একটি পলিসিতে ইনভেস্ট করে দেন।  তার পরিবর্তে বিরজু বর্নেওয়াল ২৭ হাজার টাকা কমিশন পায় বলে তদন্তে জানতে পারে পুলিশ। 

আরও পড়ুন-Govinda-অনুষ্ঠানে আসলে দর্শকের সঙ্গে পাত পেরে খাবেন গোবিন্দা,এই বিজ্ঞাপনকে ভুঁয়ো তকমা অভিনেতার

আরও পড়ুন-Business News- সাবধান, দেশ জুড়ে ৬০০ টিরও বেশি রয়েছে Fake Loan APP জানাল RBI

ঘটনার তদন্তের সুবিধার্থে অভিযুক্তকে দুবার হাজিরার নোটিশ পাঠায় সাইবার ক্রাইম থানা। কিন্তু তাতে  কোনও রকম সাড়া দেননি অভিযুক্ত বিরজু বর্নেওয়াল। তারপর  মঙ্গলবার সোনারপুরের নরেন্দ্রপুর এলাকায় হানা দিয়ে অভিযুক্ত বিরজু বার্নেওয়ালকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তার কাছ থেকে একটি প্যান কার্ড, ৩টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। বুধবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়েছে। পুলিশ তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। অভিযুক্ত বিরজু বার্নেওয়ালের সঙ্গে এই ঘটনায় আর কাদের যোগ আছে তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এর সঙ্গে বড় কোনও চক্র জড়িয়ে আছে কিনা সেটারও তদন্ত করবে পুলিশ। 

Follow Us:
Download App:
  • android
  • ios