এটিএমে টাকা ভরতে আসা গাড়িতে ডাকাতি। এই ঘটনায় জখম হয়েছেন এক নিরাপত্তারক্ষী। বুধবার বিকেলে এই ঘটনা ঘটে আসানসোলের বার্নপুরে। বিকেলে রোজতার মতই টাকা ভরতে এসেছিল একটি গাড়ি। সেই সময় দুষ্কৃতীরা শুন্য়ে গুলি ছুঁড়তে ছুঁড়তে গাড়িটি ঘিরে ফেলে। 

আরও পড়ুন-কলকাতায় একদিনের আক্রান্তে রেকর্ড সংখ্যা, করোনায় ফের সবাইকে হারিয়ে শীর্ষে মহানগর

প্রত্যক্ষদর্শীরা আরও জানিয়েছেন, এটিএম-এ টাকা ভরার জন্য যে গাড়িটি এসেছিল তা একটি রাষ্ট্রয়ত্ত সংস্থার। দুষ্কৃতীদের হামলায় টাকা ভর্তি ভ্য়ানের নিরাপত্তারক্ষী জখম হন। জানাগেছে ভ্যান থেকে কয়েকলক্ষ টাকা লুঠ করেছে দুষ্কৃতীরা। অপারেশন শেষ হলে দুষ্কৃতীরা গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যায়।

আরও পড়ুন-সাতসকালেই রাজ্যের ৪ জেলায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, উত্তর-পূর্ব ভারতেও প্রবল বর্ষণের আশঙ্কা

দিনের আলোয় এমন দুঃসাহসিক হামলায় আতঙ্কিত বার্নপুরের বাসিন্দারা। পুলিশ দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। তবে মনে করা হচ্ছে হীরাপুরের কাছে ঝাড়খন্ড সীমানা। দুষ্কৃতীরা সীমানা পেরিয়ে ঝাড়খন্ডে চলে যেতে পারে বলে সন্দেহ করছে পুলিশ। ঘটনার পিছনে কোনও পেশাদার দুষ্কৃতীদের দল রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। বহু বছর ধরেই এই রাষ্ট্রসংস্থার ব্যাঙ্কের এটিএমে টাকা ভরার জন্য গাড়ি আসছে। কিন্তু টাকা ভর্তি ভ্য়ানে এমন দুষ্কৃতী হামলা এই প্রথম। 

আরও পড়ুন-বালিবোঝাই ট্রাক উঠতেই হুড়মুডিয়ে ভেঙে পড়ল সেতু, বরাতজোরে রক্ষা পেলেন চালক

অতিমারির জন্য যে সঙ্কট তৈরি হয়েছে। তাতে বহু মানুষ এখন কর্নহীন। বাড়ছে বেকারত্বের সংখ্যা। অভাবের তাড়নায় বহু মানুষ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছে বলে খবর। হীরাপুরে টাকা ভর্তি ভ্য়ানে লুটের পিছনে তেমন কোনও সম্ভাবনা রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।