বৃহস্পতিবার শহর ও শহরতলির আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, ২ থেকে ৩ ঘন্টা মধ্যেই পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, মালদা, দক্ষিণ দিনাজপুরের একাংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। ওদিকে হাওয়া অফিসের সতর্কবার্তা মিলে গিয়েছে, বুধবার ত্তরবঙ্গে টানা বৃষ্টির জেরে ধস নামল শিলিগুড়ির সেবকে। সড়ক পথে ডুয়ার্স-কালিম্পং যোগযোগ ইতিমধ্য়েই বিচ্ছিন্ন হয়েছে। সমস্যার সম্মুখীন স্থানীয়রা। এবার তাহলে  বৃহস্পতিবারের আবহাওয়ার পূর্বাভাস নিয়ে কী বলছে হাওয়া অফিস জেনে নেওযা যাক।

 

 

 আরও পড়ুন, কেন্দ্রীয় হারে কত শতাংশ বাড়ানো উচিত ডিএ, স্য়াটের সঙ্গে রাজ্য সরকারের দ্বন্দ্ব
 

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবারও উত্তরবঙ্গে অতিবৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তরবঙ্গের জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে অতিবৃষ্টির কমলা সর্তকতা। দার্জিলিং কালিম্পং এর ভারী বৃষ্টির সর্তকতা। শুক্র-শনিবারও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা।দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার কলকাতায় সকালে মেঘলা আকাশ পরে আংশিক মেঘলা আকাশ। কয়েক দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে।

 

 

আরও পড়ুন, আজই বেরিয়ে পড়ুন, মন ভাল করে ফিরুন, রইল কলকাতার সেরা রেস্তোরার হদিশ


বঙ্গোপসাগরে নিম্নচাপ সরে ছত্রিশগড়ে অবস্থান করছে। আরও দুদিন এটি ক্রমশ সরে উত্তরপ্রদেশের দিকে যাবে। মহারাষ্ট্র থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখার অবস্থান। সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে।মৌসুমী অক্ষরেখা থেকে ছত্রিশগড়ের নিম্নচাপ এলাকা হয়ে ওড়িশা বারিপদা থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।আগামী কয়েকদিন এই সিস্টেম গুলির প্রভাবে উত্তরবঙ্গ সিকিম আসাম মেঘালয় উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং বিহার উত্তর প্রদেশ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে দক্ষিণের কঙ্কন ও গোয়াতে। মহারাষ্ট্র থেকে সিকিম পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত এই নিম্নচাপ অক্ষরেখা। এটা নেই প্রচুর জলীয় বাষ্প ডুকছে উত্তর-পূর্ব ভারতে। তার প্রভাবেই ভারী বৃষ্টি।

 

 

আরও পড়ুন, অশ্লীল ছবি-সহ মেসেজ গেল শিক্ষিকার ফোনে, ভিডিওকল ঢুকতেই অজ্ঞান পর্ণশ্রীর ছাত্র

 

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.১ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৮৮ শতাংশ। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৬৭ শতাংশ।  

 

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা