জন্ম থেকে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছে সে। আর এবার করোনা সংক্রমণের শিকার হল ১১ মাসের শিশুও! কীভাবে সংক্রমণ ঘটল, তা নিয়ে ধন্দে চিকিৎসক থেকে প্রশাসনিক কর্তা সকলেই। আতঙ্ক ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগণার উস্তিতে। 

আরও পড়ুন: মালদহ ও উত্তর দিনাজপুরে আরও ১০ করোনা আক্রান্ত, তিন জেলায় মোট আক্রান্ত ৪৫

উস্তি থানার মগরাহাট ১ নম্বর ব্লকের রঙ্গিলাবাদ পঞ্চায়েতের বিষ্ণুপুর গ্রাম। এই গ্রামে ১১ মাসের এক শিশুর শরীরের করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, দিন কয়েক আগে হার্টের অপারেশনে জন্য শিশুটিকে ভর্তি করা হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। রুটিন পরীক্ষার জন্য তার লালারস সংগ্রহ করেন চিকিৎসকরা।  রিপোর্টে জানা গিয়েছে, শিশুটি করোনা আক্রান্ত। ঘটনাটি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।  করোনা আক্রান্ত শিশুটির প্রত্যক্ষ কিংবা পরোক্ষ সংস্পর্শে এসেছেন, এমন ১১ জনকে এখনও পর্যন্ত শনাক্ত করেছে প্রশাসন। তাঁদের সকলেই কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে।  রবিবার সকালে রঙ্গিলাবাদের বিষ্ণুপুর গ্রামে যান প্রশাসনের এক প্রতিনিধি দল। গোটা এলাকাকে জীবাণুমুক্ত করা হয়।

আরও পড়ুন: করোনা সতর্কতায় খোলা আকাশের নিচে রাত্রিবাস, সচেতনতার নজির পরিযায়ী শ্রমিকের

আরও পড়ুন: হাওড়ার কোভিড হাসপাতালে ফের বড় সাফল্য়, সুস্থ সন্তানের জন্ম দিলেন মা

উল্লেখ্য, দিন কয়েক আগে মগরাহাট ১ নম্বর ব্লকেরই হরিহরপুর  পঞ্চায়েতে আঁধারমনি গ্রামে করোনা আক্রান্ত হদিশ মিলেছিল। সংক্রমিত হয়েছিলেন বছর পঁয়তাল্লিশের এক ব্যক্তি।