Asianet News BanglaAsianet News Bangla

"একটা দল ধর্মের নামে ভোট চাইছে" উপনির্বাচনের প্রচারে বাংলাদেশ ইস্যুতে বিজেপিকে তোপ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

শান্তিপুরের উপনির্বাচনের প্রচারে গিয়ে বাংলাদেশ ইস্যুকে হাতিয়ার করলেন তৃণমূল যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলাদেশের হিন্দুদের উপর অত্যাচার নিয়ে সরাসরি নরেন্দ্র মোদীকে নিশানা অভিষেকের। বাংলাদেশে হিন্দুরা আক্রান্ত হলেও কেন কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে না? তাই নিয়ে প্রশ্ন তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
 

Abhishek Banerjee targets bjp on Bangladesh Issue
Author
Kolkata, First Published Oct 26, 2021, 6:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুর্গাপুজো (Durga Puja) থেকেই একের পর এক ঘটনায় উত্তপ্ত হয়ে আছে বাংলাদেশ (Bangladesh)। সংখ্যালঘু হিন্দুরা বারবার সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিভিন্ন বার্তার মাধ্যমে এ দেশের কাছে সাহায্য ও চেয়েছেন। তবে শুধু বাংলাদেশ নয় সেখানকার হিন্দুদের উপর অত্যাচারের প্রতিবাদ জানিয়েছেন এ রাজ্যের হিন্দুরা (Hindus)।  জায়গায় বিজেপি (BJP) নেতারা মিছিল এবং বিক্ষোভ করেছেন ওই ঘটনার প্রতিবাদে। তবে এখানেই শেষ নয়, বাংলাদেশ কান্ডে প্রথম থেকেই লেগেছে রাজনৈতিক রং। এ বিষয়ে একাধিকবার বাংলার মুখ্যমন্ত্রীকে নিশানা করেছে বিজেপি। 

আরও পড়ুন- তৃণমূলের লক্ষ্যে গোয়া জয় এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরতে চলেছেন বলিউড অভিনেত্রী বর্ষা উসগাঁওকার

এবার পাল্টা কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূল যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ৩০ শে অক্টোবরের উপনির্বাচনকে কেন্দ্র করে শান্তিপুরের তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামীর (Brajkishore Goswami) হয়ে ভোটপ্রচারে এসেছিলেন তৃণমূল যুবরাজ। এদিন "হিন্দুত্ব" (Hinduism) নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন “একটা দল ধর্মের নাম ভোট চাইছে। রাজ্য বিজেপির নেতারা বলছেন, বাংলাদেশে যা হয়েছে তার জন্য বিজেপির ভোট তিন গুণ হয়ে যাবে। গত সাত বছর ধরে তো কেন্দ্রে ক্ষমতায় রয়েছেন নরেন্দ্র মোদি। এই সাত বছরে হিন্দু ধর্মের জন্য কী করেছেন তিনি?"

আরও পড়ুন- কর্পোরেট বা বেসরকারি ক্ষেত্রে অভিজ্ঞতা থাকলেই খুলবে নবান্নের দরজা চাকরির ক্ষেত্রে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) আরও বলেন "এখন ও পর্যন্ত বাংলাদেশে কোনো কেন্দ্রের কোনো প্রতিনিধি গেল না কেন? ভোটের আগে তো প্রধানমন্ত্রী বাংলাদেশ গেলেন।" পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek banerjee) বলেন "বাংলায় কিছু হলেই স্বরাষ্ট্রমন্ত্রী বারবার দল পাঠান। এখন কেন বাংলাদেশে (Bangladesh) কোনও দল পাঠানো হচ্ছে না কেন? বিজেপি আরেকবার ক্ষমতায় এলে দেশ আফগানিস্তান (Afghanistan) হয়ে যাবে। লোকে ট্রেনের চাকা ধরে চলবে।" প্রসঙ্গত, এখন ও পর্যন্ত বাংলাদেশ (Bangladesh) নিয়ে স্পিক্ টি নট বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  এই নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন রাজ্য বিজেপির নেতা নেত্রীরা। এবার উপনির্বাচনের সভা থেকে পাল্টা বিজেপিকে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 

আরও পড়ুন- Mamata Banerjee: 'দার্জিলিংয়ে আছে সোনার খনি', উত্তরবঙ্গে গিয়ে কর্মসংস্থান নিয়ে বড় বার্তা মমতার


 

Follow Us:
Download App:
  • android
  • ios