Asianet News BanglaAsianet News Bangla

স্কুল ফি মকুবের দাবিতে বিক্ষোভ এআইডিএসও-র, উত্তেজনা কলেজ স্ট্রিটে

অফলাইন ক্লাস চালুর দাবিতে কলেজ স্ট্রিট মোড়ে এআইডিএসও-র বিক্ষোভ। কলেজ স্ট্রিট মোড় অবরোধ করায় বিক্ষোভকারীদের গ্রেফতার করে পুলিশ।

AIDSO protests in college street demanding fee waiver bmm
Author
Kolkata, First Published Jul 26, 2021, 1:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরিস্থিতির মধ্যে স্কুল ও বিশ্ববিদ্যালয়ের ফি মকুব, অবিলম্বে অনলাইন ক্লাস বন্ধ করে অফলাইন ক্লাস চালুর দাবিতে কলেজ স্ট্রিট মোড়ে বিক্ষোভ দেখায় অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক স্টুডেন্টস অর্গানাইজেশন (এআইডিএসও)। সকালে কলেজ স্ট্রিট মোড় অবরোধ করার ফলে যানজট সৃষ্টি হয় এলাকায়। এরপর বিক্ষোভকারীদের গ্রেফতার করে পুলিশ।

AIDSO protests in college street demanding fee waiver bmm

 

করোনা পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন বহু অভিভাবক। কারও অফিস বন্ধ তো কেউ হারিয়েছেন কাজ। ট্রেন-বাস ঠিক মতো না চলায় অনেকে আবার অফিসেই যেতে পারছেন না। এই পরিস্থিতিতে সন্তানের স্কুল ফি দিতে গিয়ে সমস্যায় পড়ছেন তাঁরা। কিন্তু, বেশিরভাগ স্কুলই এই সময়ও স্কুল ফি বাড়িয়ে যাচ্ছে। যার ফলে আরও সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। ফি বৃদ্ধির প্রতিবাদে এর আগে বেশ কিছু স্কুলের সামনে বিক্ষোভ দেখিয়েছেন অভিভাবকরা। আর এবার এর প্রতিবাদে বিক্ষোভে সামিল হল এআইডিএসও। 

আরও পড়ুন- পদত্যাগ করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা

আজ সকাল ১১টা নাগাদ কলেজ স্ট্রিটের সামনে জমায়েত হন ডিএসও কর্মী সমর্থকরা। এরপর কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে তাঁরা হাতে প্ল্যাকার্ড নিয়ে মিছিল করে কলেজ স্ট্রিট মোড়ে আসেন। সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এদিকে তাঁদেক বিক্ষোভের জেরে জানযট হয় ওই এলাকায়। পরে অবস্থান বিক্ষোভ তুলে নেওয়ার জন্য প্রথমে পুলিশের তরফে আবেদন জানানো হয়। কিন্তু, বিক্ষোভ তুলতে নাজার ছিলেন কর্মী সমর্থকরা। 

আরও পড়ুন- ক্যানিংয়ে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের চেষ্টা, পুরোনো শত্রুতার জেরে হামলা বলে অনুমান

তারপরই জোর করে বিক্ষোভরতদের সরানোর চেষ্টা করে পুলিশ। শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। অভিযোগ, এরপরই ওই এলাকা থেকে বিক্ষোভকারীদের সরানোর জন্য লাঠিচার্জ করতে শুরু করে পুলিশ। অবস্থানরত বেশ কিছু কর্মী সমর্থককে তোলা হয় পুলিশের গাড়িতে। সকাল সকাল এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে কলেজ স্ট্রিট চত্বরে। 

আরও পড়ুন- আজ বিকেলেই বিমানে দিল্লি পাড়ি মমতার, মোদীর বৈঠক ছাড়াও আরও কী কী কর্মসূচিতে

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একের পর এক ডিএসও কর্মী সমর্থককে গ্রেফতার করতে শুরু করে পুলিশ। নিয়ে আসা হয় একটি বাস। সেখানেও তোলা হয় বিক্ষোভকারীদের। উত্তেজনা থাকায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios