শনিবার মালদা জেলা নিয়ে তৃণমূল ভবনে গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠকে বসতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বিকালে হবে এই বৈঠক। বৈঠকে থাকবেন মালদা জেলা কমিটির নেতৃত্ব। এছাড়া জেলার আরও বেশ কয়েকজন নেতৃত্ব থাকতে পারেন এই দিনের বৈঠকে। জেলার সাম্প্রতিক পরিস্থিতি, নিচুতলার সংগঠিত অবস্থা ইত্যাদি বিষয়ে এই আলোচনা হবে।

 

 

 

মালদা জেলা নিয়ে তৃণমূলের চিন্তা


  মালদা জেলার দুটি লোকসভা আসনের মধ্যে দুটিতেই হার হয়েছে তৃণমূল কংগ্রেসের। সেই ফলাফল বিধানসভা ভিত্তিক দেখলে খুব একটা ভালো জায়গায় নেই তৃণমূল কংগ্রেস। হেভি ওয়েট প্রার্থী হিসাবে মৌসম নূরকে প্রার্থী করেও জিততে পারেনি তৃণমূল।

 

 

কতটা ফ্যাক্টর শুভেন্দু অধিকারী ইস্যু

লোকসভা নির্বাচনে মালদা জেলার দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। সেন ক্ষেত্রে জেলা যথেষ্টই পরিচিত শুভেন্দু অধিকারীর কাছে। শুভেন্দু যদি অন্য রাজনৈতিক দলে যান, তাহলে ভাঙন দেখা দিতে পারে মালদা জেলায়। তাই এই বিষয়ে সতর্ক থাকতে চাইছে তৃণমূল কংগ্রেস। যদিও তৃণমূল নেতৃত্বের বক্তব্য এই বৈঠক ডাকা হয়েছে আগামী ২৪ নভেম্বর, সেই অর্থে এই বৈঠকের সঙ্গে শুভেন্দু অধিকারীর কোন সম্পর্ক নেই। তবে, যেহেতু মালদা জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। তাই আবশ্যিক ভাবে এই দিনের বৈঠকে উঠে আসবে তার নাম।