Asianet News BanglaAsianet News Bangla

মাত্র ১৮ দিনে ১ কোটি টিকাকরণ রাজ্যে, জানালেন স্বাস্থ্য অধিকর্তা

মাত্র ১৮ দিনে ১ কোটি মানুষকে টিকা দিয়ে নজির সৃষ্টি করেছে বাংলা। আর শনিবার সন্ধে পর্যন্ত একদিনে সাড়ে ১১ লক্ষ ডোজ টিকা দেওয়া হয়েছে।

Another milestone achieved by State 1 crore vaccines administered in 18 days bmm
Author
Kolkata, First Published Sep 19, 2021, 12:45 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছিল। সেই থেকে এখনও পর্যন্ত মোট ৫ কোটি রাজ্যবাসীকে করোনার টিকা দেওয়া হয়েছে। শনিবার রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী একথা জানিয়েছেন। তাঁর দাবি, মাত্র ১৮ দিনে ১ কোটি মানুষকে টিকা দিয়ে নজির সৃষ্টি করেছে বাংলা। আর শনিবার সন্ধে পর্যন্ত একদিনে সাড়ে ১১ লক্ষ ডোজ টিকা দেওয়া হয়েছে।

 

 

শুক্রবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন। ওই বিশেষ দিনে ২ কোটিরও বেশি টিকা দিয়েছিল কেন্দ্র। শুধুমাত্র একদিনেই ওই বিপুল পরিমাণ টিকা দিয়ে রেকর্ড তৈরি করে কেন্দ্রীয় সরকার। তা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। তাঁদের মতে, এতদিন ধরে টিকাগুলিকে জমিয়ে রেখে কেন একদিনে ওই বিপুল পরিমাণ টিকা দেওয়া হল। জন্মদিনে পাবলিসিটি স্টান্টের কী খুব প্রয়োজন ছিল?

আরও পড়ুন- হাসপাতালে প্রবেশের পরই পা ছুঁয়ে প্রণাম স্বাস্থ্যকর্মীর, শুভেন্দুর বসার জন্য নিজের চেয়ার ছাড়লেন ডেপুটি সুপার

এর আগে ৩১ অগাস্ট, একদিনে ১ কোটি ৩০ লক্ষ টিকা দেওয়া হয়েছিল। দৈনিক টিকাকরণের ক্ষেত্রে যা ছিল রেকর্ড। কিন্তু, প্রধানমন্ত্রীর জন্মদিনে একটা চমক দিতে চেয়েছিল বিজেপি। আর সেই কারণেই দৈনিক টিকাকরণের আগের রেকর্ডকে ছাপিয়ে শুক্রবার ২ কোটিরও বেশি টিকা দেওয়া হয়। যার ফলে টিকাকরণে নতুন রেকর্ড তৈরি হয়েছে। 

আরও পড়ুন- 'সবেমাত্র শুরু, এখনও অনেকের আসা বাকি রয়েছে', বাবুলের যোগদান প্রসঙ্গে বললেন অভিষেক

এদিকে দেশে করোনার গ্রাফ একটু নিম্নমুখী হলেও চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ। অক্টোবরেই তা দেশের মধ্যে আছড়ে পড়বে বলে জানিয়েছন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে টিকাকরণ দ্রুত সম্পন্ন করতে চাইছে কেন্দ্রীয় সরকার। তাই মোদীর জন্মদিনে রেকর্ড সংখ্যক টিকাকরণের মাধ্যমে নজির সৃষ্টি করা হয়। কিন্তু, এ নিয়ে বিরোধীদের বক্তব্য, টিকা তো অত্যন্ত প্রয়োজনীয় একটি জিনিস। তা প্রতিদিন দেওয়া উচিত। দেশজুড়ে মানুষ প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা লাইনে লাইনে দাঁড়িয়ে থাকছেন কিন্তু অনেকেই টিকা পাচ্ছেন না। শুধুমাত্র প্রধানমন্ত্রীর জন্মদিনে চমক দিতে হবে তার জন্য এতদিন টিকা কম দিয়ে সেগুলিকে জমিয়ে রাখা ঠিক হয়নি। 

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios