গোটা দেশই তেলেঙ্গানার সাইবারাবাদ পুলিশের প্রশংসায় পঞ্চমুখ। সবাই মনে করছেন, তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ এবং হত্যার ঘটনায় অভিযুক্তদের এনকাউন্টার করে সঠিক শাস্তি দেওয়া হয়েছে। যদিও এই এনকাউন্টারকে সমর্থন করছেন না পরিচালক এবং অভিনেত্রী অপর্ণা সেন। তাঁর পাল্টা প্রশ্ন, যাদের হত্যা করা হল তারাই যে অপরাধী, তার প্রমাণ কী?

হায়দরাবাদের এনকাউন্টার নিয়ে অপর্ণা সেন বলেন, বিচার ব্যবস্থার বাইরে গিয়ে এভাবে হত্যা একেবারেই সমর্থনযোগ্য নয়।  যাদের মারা হলো তারাই যে প্রকৃত অপরাধী, তার কী প্রমাণ রয়েছে।  পুলিশের উপরে হঠাৎ করে এতটা আস্থা দেখানোর কোনও কারণ নেই। এতে তো অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হল না, হেফাজতেই মেরে ফেলা হল।' শুধু তাই নয়, পুলিশ যেভাবে আইন হাতে তুলে নিয়েছে, তা নিয়েও প্রশ্ন তোলেন অপর্ণা। তিনি বলেন, 'বিচার পেতে দেরি হবে বলে পুলিশের হাতে এত ক্ষমতা দেওয়া কি সমর্থনযোগ্য?  মানুষ ভীষণ তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া দেয়। পুলিশের হাতে এত ক্ষমতা দেওয়া হলে কী হবে কেউ ভেবে দেখেছে কি?'

একা অপর্ণা নন, হায়দরাবাদের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ও। তাঁর প্রশ্ন, ভোররাতে কেন ঘটনার পুনর্নির্মাণের জন্য নিয়ে যাওয়া হল চার অভিযুক্তকে। শুধু তাই নয়, পর্যাপ্ত নিরাপত্তা থাকলে পুলিশকর্মীদের অস্ত্র ছিনিয়ে কীভাবে অভিযুক্তরা পালানোর চেষ্টা করল, সেই প্রশ্নও তুলেছেন রূপা। তিনি আরও দাবি করেন, অভিযুক্তরা বেঁচে থাকলে হয়তো এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত কি না, তা জানা সম্ভব হতো।