এবার দলের বিরুদ্ধে সরাসরি মুখ খুললেন আসানসোলের মেয়র। আসানসোল পুরসভায় কেন্দ্রীয় বরাদ্দ তহবিল নিয়ে কার্যত ক্ষোভ প্রকাশ করলেন তিনি। এই জন্য পুর ও নগরোন্নয়মন্ত্রী ফিরহাদ হাকিমকে কার্যত হুমকি চিঠি দিয়েছেন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। দলের বিরুদ্ধেই এভাবে প্রকাশ্যে ক্ষোফভ প্রকাশ নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তাহলে কী এবার বেসুরোদের খাতায় নাম লেখালেন আসানসোলের মেয়র? 

আরও পড়ুন-'আমরা ৩৪ বছর ধরে বলছিলাম ৩৫৬ কিন্তু হয়নি-অতএব এখনও হবে না', গলা শুকিয়ে এল কি ফিরহাদের

কেন্দ্রীয় প্রকল্পের টাকা কি কারণে আসানসোল পুরনিগমকে দেওয়া হচ্ছে না? তাই নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি পাঠিয়ে কেন্দ্রীয় প্রকল্পের টাকা দ্রুত দেওয়ার আবেদন করেছেন তিনি। স্মার্ট সিটি প্রকল্পের ২০০০ কোটি টাকা বাকি আছে বলে দাবি করেন জিতেন্দ্র। একই সঙ্গে তিনি জানান, এই প্রকল্পের টাকা না আসার কারণে আসানসোলের স্মার্ট সিটি প্রকল্পের কাজ থমকে যাচ্ছে। কেবল তাই নয়, কঠিন বর্জ্য নিষ্কাশন প্রকল্পে কেন্দ্রের ১,৫০০ কোটি টাকা আটকে রয়েছে বলে ফিরহাদ হাকিমকে চিঠিতে জানান জিতেন্দ্র তিওয়ারি। একইসঙ্গে, এদিনের পাঠানো চিঠিতে জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ করেছেন, আসানসোলের উন্নয়নের জন্য একাধিক প্রজেক্ট পাঠানো হয়েছে রাজ্য সরকারের কাছে। কিন্তু যেগুলো এখনও পর্যন্ত অনুমোদিত হয়নি। 

আরও পড়ুন-রাইলস টিউব নয়, নিজেই খেলেন তরল খিচুড়ি, শীতের আমেজে ঘুম ভাল হয়েছে বুদ্ধদেবের

রাজ্যের মন্ত্রীকে চিঠি লিখলেও জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন রাজনৈতিক কারণে এই টাকা আটকে রাখা হয়েছে। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরকার না রাজ্য কাকে অভিযোগ  তিনি করতে চেয়েছেন সেটা পরিষ্কার নয়। অন্যদিকে, এই চিঠি সংবাদ মাধ্যমে চলে আসায় ক্ষুব্ধ জিতেন্দ্র তিওয়ারি। বিধানসভা নির্বাচনের আগে যখন একের পর এক তৃণমূল কংগ্রেসের নেতা দল বিরোধী মন্তব্য করছেন, তখন আসানসোলের জিতেন্দ্র তিওয়ারির এই মন্তব্য তৃণমূল কংগ্রেসকে যথেষ্ট অস্বস্থিতে ফেলল সে কথা বলার অপেক্ষা রাখে না। যখন কেন্দ্রের একাধিক অসহযোগিতাকে সামনে তুলে এনে প্রচারে নামতে চাইছে তৃণমূল। সেখানে জিতেন্দ্র তিওয়ারি এর এই চিঠি তৃণমলের অস্বস্তি দ্বিগুণ করলো।