বীরভূমের নলহাটিতে এনআরসি আতঙ্ক দূর করতে এবার বিজ্ঞপ্তি জারি করলেন বিডিও।  বুধবার সকালে বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয় বিডিও অফিসে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ রাজ্যে এনআরসি, সিএএ বা এনআরপি কাজ শুরু হচ্ছে না।

আরও পড়ুন: মকরসংক্রান্তিতে দুর্ঘটনা, স্নান করতে গিয়ে নদীতে তলিয়ে গেল বালক

গত বেশ কয়েক ধরেই এনআরসি আতঙ্কে রীতিমতো অশান্তি চলছে নলহাটি ১ ও ২ নম্বর ব্লকে। বাড়ি বাড়ি দিয়ে মহিলাদের মোবাইল ও ইন্টারনেটের ব্যবহার শেখানোর জন্য একটি প্রকল্প চালু করেছে একটি বেসরকারি মোবাইল সংস্থা। সেই প্রকল্পে কাজ করছেন মহিলারাই। কিন্তু হলে কী হবে! কিন্তু এনআরসি আতঙ্কে গ্রামে গিয়ে বিক্ষোভে মুখে পড়তে হয়েছে মোবাইল সংস্থার মহিলা কর্মীদেরও। দু'জনকে আটকে রেখেছিলেন স্থানীয় বাসিন্দারা।  জানা গিয়েছে, প্রশিক্ষণ শেষে গ্রামে মহিলাদের নাম ও বাড়ি ঠিকানা জানতে চেয়েছিলেন তাঁরা। আর তাতেই ঘটে বিপত্তি। গ্রামবাসীদের সন্দেহ হয় যে, মোবাইল সংস্থার ওই ওই দুই মহিলা কর্মী বুঝি এনআরসি-র জন্য তথ্য সংগ্রহ করছেন! শেষপর্যন্ত পুলিশ গিয়ে তাঁদের উদ্ধার করে।  

আরও পড়ুন: প্লাস্টিকে মুখ ঢুকিয়ে টিকটক, বেঘোরে প্রাণ গেল কিশোরের

বুধবার এনআরসি, সিএএ বা এনআরপি নিয়ে মানুষকে সচেতন করতে বিজ্ঞপ্তি জারি করলেন নলহাটি ১ নম্বর ব্লকের বিডি জগদীশচন্দ্র বর্মণ। তিনি বলেন, 'মহিলারা এলাকায় মোবাইল প্রশিক্ষণ কাজ করছেন। আর তাতেই এনআরসি-র আতঙ্ক আরও বেড়ে দিয়েছে। অযথা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।'