Asianet News BanglaAsianet News Bangla

বাংলায় এখন সুপার সিএম-এর রাজ, অভিষেককে সঞ্জয় গান্ধীর সঙ্গে তুলনা করে মমতাকে ঠুকল বিজেপি

বিজেপির দাবি পুলিশকে গুলি চালাতে উস্কানি দিচ্ছে তৃণমূল। উনি সঞ্জয় গান্ধীর মত সুপার সিএম হয়ে গিয়েছেন। সুকান্তবাবু আরও বলেন, ‘অভিষেক বলেছেন ওনার জায়গায় আমি থাকলে কপালে গুলি করতে বলতাম। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন পুলিশ চাইলেই গুলি চালাতে পারত।’

Bengal is witnessing a Super CM like Super PM in the region of Indira Gandhi, says BJP bpsb
Author
First Published Sep 15, 2022, 4:11 PM IST

এসএসকেএমে বিজেপির নবান্ন অভিযানে আহত পুলিশকর্তা দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সাংবাদিক সম্মেলন করে তার পাল্টা দিল বিজেপি। বৃহস্পতিবার রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন বাংলায় ‘সিএম তো মমতা ব্যানার্জি। সুপার সিএম বোধ হয় এখন ভাইপো। তিনি আবার পুলিশকে উসকালেন। বললেন, আমি থাকলে তো কপালের মাঝখানে গুলি করতাম। উনি বোধ হয় সুপার সিএম হয়ে গেছেন। উনি কে? উনি তো আমাদের সরকারের কেউ নয়। উনি তো সাধারণ সাংসদ। উনি কোন এক্তিয়ারে এই কথাগুলো বলেন’?

উল্লেখ্য, সৌজন্যের সাক্ষাতে দেবজিতের শারীরিক পরিস্থিতি সম্পর্কে ও চিকিৎসা পরিষেবা নিয়ে খোঁজ খবর নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর এসএসকেএম থেকে বেরিয়ে সাংবাদিক সম্মেলন করেন অভিষেক। তিনি বলেন  “আমি অফিসারকে কুর্নিশ জানিয়েছি। যেভাবে তিনি ধৈর্য আর সংযমের পরিচয় দিয়েছেন তার জন্য আমি তাঁকে স্যালুট জানিয়েছি। আমি যদি ওখানে থাকতাম তাহলে মাথায় শুট করে দিতাম। গুলি চালিয়ে দিতাম।” এদিন পুলিশের রীতিমত প্রশংসা করেন অভিষেক। তিনি বলেন, “চাইলে সাঁতরাগাছিতে এলোপাথাড়ি গুলি চালিয়ে বিজেপির ২০-২৫ জনকে শিক্ষা দিতে পারত। খেলা শুরুর আগেই শেষ হয়ে যেত। কিন্তু তা করেনি। যা হয়েছিল একুশে জুলাই, যা হয়েছিল সিঙ্গুর কিংবা নন্দীগ্রামে। কাল কিন্তু তা হয়নি। এটাই তো পরিবর্তন। পুলিশের সবথেকে বড় পরিবর্তন এটাই।”

অভিষেকের এই বক্তব্য ঘিরেই তুলকালাম শুরু হয়। বিরোধীরা রীতিমত সমালোচনা করেন অভিষেকের বক্তব্যের। বিজেপির দাবি পুলিশকে গুলি চালাতে উস্কানি দিচ্ছে তৃণমূল। উনি সঞ্জয় গান্ধীর মত সুপার সিএম হয়ে গিয়েছেন। সুকান্তবাবু আরও বলেন, ‘অভিষেক বলেছেন ওনার জায়গায় আমি থাকলে কপালে গুলি করতে বলতাম। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন পুলিশ চাইলেই গুলি চালাতে পারত।’ এই ইস্যুতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি। সুকান্ত বলেন অভিষেক গুলি করার কথা বলছেন, বিজেপি তার বদলে পাথর ছোঁড়ার কথা তো বলতেই পারে। 

এদিন শুধু সুকান্ত মজুমদারই নন, ক্ষোভ উগরে দেন অগ্নিমিত্রা পলও। অগ্নিমিত্রা পাল বৃহস্পতিবার সকালে হাওড়া জেলা হাসপাতালে আহত বিজেপি কর্মীকে দেখতে গিয়েছিলেন। সেখানেই তিনি বলেন উনি (অভিষেক বন্দ্যোপাধ্যায়) সরকারের কে ? তিনি কি সুপার সিএম হতে চাইছেন ? তিনি কি সুপার পুলিশ মন্ত্রী হতে চাইছেন ? সিনেমার মতো ডায়লগ না দিয়ে বিজেপি কর্মীদের ওপর একবার গুলি করে দেখুক না। একজন সাংসদ হয়ে উনি কীভাবে পুলিশকে এভাবে উস্কানিমূলক কথা বলতে পারলেন সেই প্রশ্ন তুলেছেন অগ্নিমিত্রা।

Follow Us:
Download App:
  • android
  • ios