Asianet News BanglaAsianet News Bangla

সুকন্যার নামে আরও সম্পত্তি! সিবিআই-এর নজরে এবার কেষ্ট-কন্যা

গোরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে অনুব্রতর নামে বেনাম অনুব্রতর একাদজিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এবার অনুব্রত কন্যা সুকন্যার বিরুদ্ধ
 

 bharat Sebashram transfer lands on Sukanya Mondal s organization
Author
First Published Aug 29, 2022, 9:41 AM IST

স্কুলের চাকরি, বেআইনি নিয়োগের পর এবার আরও সম্পত্তির কেষ্ট-কন্যার আরও সম্পত্তির হদিশ পেল সিবিআই। গোরু পাচার মামলার তদন্তে জট ক্রমশ আরও জটিল হচ্ছে। এবার ভারত সেবাশ্রম সঙ্ঘেরও প্রায় দেড় বিঘা জমি কোনহস্তান্তরের। এই মামলার নথি ঘেটে রীতিমতী চমকে উঠছেন সিবিআই আধিকারীকরা। 
গোরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে অনুব্রতর নামে বেনাম অনুব্রতর একাদজিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এবার অনুব্রত কন্যা সুকন্যার বিরুদ্ধ। অভিযোগ সমাজসেবামূলক কাজে জড়িত ভারত সেবাশ্রম সঙ্ঘেরও প্রায় দেড় বিঘা জমি কোনও  হস্তান্তরিত হয়েছে এমন এক সংস্থার নামে, যার অন্যতম ডিরেক্টর হিসাবে নাম আছে অনুব্রত-কন্যা সুকন্যার। দানে পাওয়া একটি ট্রাস্টের জমি কী ভাবে হস্তান্তর হল, তা জানতে ভারত সেবাশ্রম সঙ্ঘের সঙ্গে কথা বলবেন তদন্তকারীরা।
প্রসঙ্গত, বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন আইনজীবী ফিরদৌস শামিম একটি অতিরিক্ত হলফনামায় সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ জমা করেন। আইনজীবীর দাবি, টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। তিনি আরও দাবি করেন, চাকরি পাওয়া ইস্তক কোনও দিন স্কুলেই যাননি সুকন্যা। বরং তাঁর সাক্ষর নিতে স্কুলের রেজিস্টারের খাতা আসত জেলা সভাপতির বাড়িতে। দিনের পর দিন স্কুলে না গিয়েও বাড়িতে বসেই বেতন নিয়ে গিয়েছেন সুকন্যা। 

আরও পড়ুনজেলেও কেষ্টর 'ভরসা' সহগলেই, ওষুধ থেকে খাওয়া দাওয়া অনুব্রতকে 'আগলে' রাখছে সহগল 


প্রসঙ্গত, গোরু পাচার মামলা নিয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। কিন্তু তিনি বিশেষ কিছু বলতে চাননি বলেই সূত্র মারফত জানা যাচ্ছে। এই দিন বিকেলেই আদালতে নতুন অভিযোগ জমা পরে সুকন্যার নামে। পরের দিন সুকন্যা মণ্ডলকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 
আইনজীবী ফিরদৌস শামিমের দাবি অনুযায়ী টেট পরীক্ষাই দেননি অনুব্রত-কন্যা অথচ বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে নিয়োগ হয় তাঁর। নিয়োগের পরেও বিশেষ স্কুলে যাননি তিনি। বরং স্কুলের একজন রেজিস্টারের খাতা অনুব্রতর বাড়িতে নিয়ে এসে সুকন্যার হাজিরা নিয়ে যেতেন। 

আরও পড়ুন আরও সম্পত্তি সুকন্যা মণ্ডলের নামে, অনুব্রত-কন্যার বহু জমিজমার হদিশ পেল সিবিআই

 

Follow Us:
Download App:
  • android
  • ios