করোনা আতঙ্কের জেরে জাপানের ইউকোহামা বন্দরে আটকে থাকা গোল্ডেন প্রিন্সেস জাহাজের ১২২ জন ভারতীয় কর্মীকে এদিন দেশে ফেরানো হচ্ছে। ওই জাহাজের এক কর্মী উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়ার বাসিন্দা বিনয় কুমার সরকার। এদিন তিনি জাপান থেকে হোয়াইটস অ্যাপের মাধ্যমে এই কথা জানিয়েছেন।

আরও পড়ুন, কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে হালকা শীতের আমেজ


 বিনয় কুমার সরকার জানিয়েছেন,  তাদের ফেরানোর ব্যাপারে ভারত সরকার ও তাদের কোম্পানি বেশ কিছুদিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছিল। গত সপ্তাহে তারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা, তা জানার জন্য ডাক্তারি পরীক্ষা করা হয়। গতকাল সেই পরীক্ষায় জানা যায়, তাদের রেজাল্ট নেগেটিভ এসেছে। এরপরেই তাদের দেশে ফেরানোর ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মোদীকে ভালো ইভেন্ট ম্যানেজার, দিলীপের বক্তব্য়ে অস্বস্তিতে বিজেপি

এদিন জাপান সরকারের পক্ষ থেকে তাদের দেশে ফেরানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এদিন জাপানের স্থানীয় সময় দুপুর ১ টা নাগাদ ওই ১২২ জন ভারতীয় জাহাজকর্মীকে নিয়ে ইউকোহামা বন্দর থেকে ৬ টি ভলভো বাস রওনা দেয় টোকিওর ইনাদা বিমান বন্দরের উদ্দ্যেশ্যে।এদিন জাপানের স্থানীয় সময় সন্ধ্যে সোয়া ৭ টা নাগাদ তাদের এয়ার ইন্ডিয়ার বিমানে তাদের দিল্লীতে পাঠানো হবে। আগামীকাল ভারতীয় স্থানীয় সময় ভোর ৫ টা নাগাদ তারা দিল্লি পৌছাবে। সেখান থেকে তাদের পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে। সেখানে ১৪ দিন অবর্জারভেশনে রাখার পর পরীক্ষা করে তাদের বাড়ি ফেরার অনুমতি দেওয়া হবে।
 

আরও পড়ুন,মদ খেয়ে বেহুঁশ, ফাঁকা বাড়িতে ঢুকে ছাগলকে 'ধর্ষণ' যুবকের