কলকাতা-সহ রাজ্য জুড়ে আজ রৌদ্রকরোজ্জ্বল আবহাওয়া। তবে কলকাতায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রাজ্যের জেলাগুলিতেও সকালের দিকে থাকবে হালকা কুয়াশা। সকালের দিকে থাকবে হালকা শীতের সম্ভাবনা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। দিনের বেলা রৌদ্রকরোজ্জ্বল থাকলেও রাতের দিকে হালকা ঠান্ডার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রৌদ্রজ্জ্বল থাকার কারণে গরম বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে হালকা শীতের আমেজ। 

আরও পড়ুন- বৃহস্পতিবার থেকে থাকবে শুষ্ক আবহাওয়া, হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতায়

আরও পড়ুন- বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গুর খোঁজ নেওয়ার কথা যাঁদের, তাঁরাই মাসখানেক ধরে ধরনায়

গতকাল কলকাতার সর্বনিন্ম তাপমাত্রা ছিল ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রী সেলসিয়াস। যা  স্বাভাবিকের ১ ডিগ্রী নিচে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় সামান্য বৃষ্টি হয়েছে। 

আরও পড়ুন- মে মাসেই চালু হতে চলেছে ফুলবাগানে মেট্রো, আনন্দে মেতে উঠেছে কলকাতাবাসী

আলিপুর আবহাওয়া দপ্তরের থেকে জানা গিয়েছে পশ্চিমের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। সেই সঙ্গে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি  সিকিম দার্জিলিংয়ের পার্বত্য এলাকাতেও সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বিহার ও ঝাড়খণ্ডের ওপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে এই পশ্চিমী ঝঞ্ঝার সৃষ্টি। একইসঙ্গে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্তের ফলে আর্দ্র বাতাস ঢুকছে স্থলভাগে। এই দুইয়ের সংযোগে ফলেই বসন্তের শুরুতে এই বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই মেঘলা আকাশ আর তার সঙ্গে রয়েছে ইলশেগুড়ির সম্ভাবনা।