আবারও রাজ্যে উদ্ধার এক বিজেপি কর্মীর মৃতদেহ। ঘটনাটি ঘটেছে নদিয়ার গয়েশপুরে। রবিবার সকালে এলাকার এক আমবাগান থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় ওই ব্যক্তির মৃতদেহ। মৃতের নাম বিজয় শীল। এই ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়তেই উত্তেজনার সৃষ্টি হয়। বিজেপি কর্মীর মৃত্যুর এই ঘটনার জন্য শাসকদলের দিকেই আঙ্গুল তুলেছে পদ্ম শিবির। 

আরও পড়ুন- আপত্তিকর মন্তব্যে অভিযুক্ত ফরাসি প্রেসিডেন্ট, ইসলাম বিরোধী মন্তব্যে মুর্শিদাবাদের প্রদীপডাঙার ফতোয়া

 

 

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা অবনতির আরেকটি ঘটনা। পশ্চিমবঙ্গ এখন খুন ধর্ষণের মুক্তাঞ্চল। হত্যা করে গাছে ঝুলিয়ে দেওয়া হচ্ছে , আত্মহত্যার নাম দেওয়া হচ্ছে। পুলিশ এবং দুষ্কৃতীদের  সংযুক্ত অপচেষ্টার ফল।

 

 

আরও পড়ুন- 'আগুন নিয়ে খেলবেন না', জেলাশাসক-পুলিশ সুপারকে হুঁশিয়ারি রাজ্যপালের

 

আশ্চর্যের বিষয় এই যে মৃত বিজয় শীল-কে বিজেপিরা নিজেদের দলীয় কর্মী বলে জানালেও গয়েশপুরের তৃণমূল সভাপতি দাবী করেছেন বিজয় শীল আসলে ছিলেন তৃণমূলের কর্মী। বিজেপি দল এই মৃত্যু নিয়ে একটি রাজনৈতিক খেলা খেলছে মাত্র। এই ঘটনা নিছকই একটি আত্মহত্যা। তৃণমূল সাংসদ আবিররঞ্জন বিশ্বাস এই ঘটনার বিষয়ে জানিয়েছেন, 'পুলিশি তদন্তের মাধ্যমেই মৃত্যুর আসল সত্যতা প্রকাশ্যে আসবে।'
 

 

তবে বিজেপির সর্বভারতীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় জানান, 'এই ঘটনার পিছনেও রয়েছে তৃণমূলের হাত। বিজেপির প্রভাব রাজ্যে ক্রমাগত বৃদ্ধির ফলে ভয় বাড়ছে নবান্নে। আর এই জেরেই একের পর এক হত্যা হচ্ছে বিজেপি কর্মী।' বিজেপি কর্মী বিজয় শীল-এর মৃত্যুর প্রতিবাদে  বিজেপি সোমবার ১২ ঘণ্টা কল্যাণী বন্‌ধের ডাক দিয়েছে। জানা গিয়েছে, সোমবার রাজ্যের সমস্ত থানার সামনে বিক্ষোভ দেখাবে পদ্ম শিবির।