রায়গঞ্জে কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের আগে ওপিনিয়ন পোলের নাম করে লিফলেট বিলিকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে কালিয়াগঞ্জ শহরজুড়ে।এদিন কালিয়াগঞ্জ শহরে স্থানীয় একটি সংবাদপত্রের নাম করে খবরের কাগজের সাথে লিফলেট বিলি করা হয়। ওই লিফলেটে ছাপানো ওপিনিয়ন পোলে তৃণমূল প্রার্থীকে অনেক ভোটে এগিয়ে রাখা হয়েছে। বিজেপি এই ঘটনার জন্য তৃণমূলকে দায়ী করার পাশাপাশি তার প্রার্থীপদ বাতিলের দাবি জানিয়েছে। পাশাপাশি বিজেপির পক্ষ থেকে প্রতিবাদ হিসেবে ওই লিফলেট পোড়ানো হয়েছে। তৃণমূল অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে।

এদিকে উত্তরবঙ্গ সংবাদের তরফে এ রকম কোনও জনমত সমীক্ষার কথা অস্বীকার করা হয়েছে। ইতিমধ্য়েই উত্তরবঙ্গ সংবাদের নামে জালিয়াতি শিরোনামে সাইবার ক্রাইম  থানায় অভিযোগ দায়ের  করেছে কর্তৃপক্ষ। একই ভাবে সংবাদপত্রের তরফে ইলেকশন কমিশন, পুলিশ সুপার, কালিয়াগঞ্জের বিডিও ও উত্তর দিনাজপুরের জেলাশাসকের কাছেও অভিযোগ জানানো হয়েছে। সংবাদপত্রের তরফে দাবি করা হয়েছে, অতীতেও সংবাদপত্রের প্রথম পাতা জালিয়াতি করে 'দেশছাড়ার আশঙ্কা রাজবংশীদের' শিরোনামে একটি খবর সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছিল। পরে অবশ্য় তা তুলে নেওয়া হয়।

নির্বাচন কমিশনের আদর্শ আচরণবিধি মেনে এই ধরনের কোনও একপেশে খবর করতে পারে না সংবাদপত্র। অনেক ক্ষেত্রেই এই ধরনের পেইড নিউজের অভিযোগ জমা পড়ে ইলেকশন কমিশনের কাছে।  সেক্ষেত্রে নির্দিষ্ট দল ও প্রার্থীর বিরুদ্ধে ব্য়বস্থা নিতে পারে ইলেকশন কমিশন।