Asianet News BanglaAsianet News Bangla

নবান্ন অভিযানে পুলিশের ভূমিকাকে জিহাদির সঙ্গে তুলনা বিজেপির, পাল্টা টুইট বোমা তৃণমূলের

অমিত মালব্য কার্যত বাংলার পুলিশকে এদিন জিহাদিদের সঙ্গে তুলনা করেন। একটি ভিডিও ক্লিপিংস টুইট করে মালব্য বলেন গোটা সময় ধরেই মঙ্গলবার শান্তিপূর্ণ মিছিলে যেভাবে আক্রমণ চালালো, তা নিন্দনীয়। উল্লেখ্য, বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার কলকাতার বিস্তীর্ণ এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়।

BJP compares the role of police in Nabanna operation with Jihadi, TMC hits back bpsb
Author
First Published Sep 14, 2022, 9:29 PM IST

জলকামান থেকে লাঠিচার্জ। বিজেপির নবান্ন অভিযান নিয়ে রীতিমত খন্ডযুদ্ধ দেখল তিলোত্তমা। তবে শান্তিপূর্ণ মিছিল বলে দাবি করা বিজেপি তীব্র সমালোচনা করেছে পুলিশের ভূমিকার। এদিন টুইট করে বিজেপির এরাজ্যের সহ পর্যবেক্ষক অমিত মালব্য লেখেন 'শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের উপর পাথর ছোঁড়া কি পুলিশ ম্যানুয়াল অনুসারে জমায়েত ব্যবস্থাপনার জন্য একটি আদর্শ অপারেটিং পদ্ধতি? গতকাল বাংলার পুলিশ সেটাই করেছে, বেশ কয়েকজন বিক্ষোভকারীকে মারাত্মকভাবে আহত করেছে। পেশাদার বাহিনী এবং জিহাদিদের মধ্যে কি পার্থক্য থাকা উচিত নয়?'

অমিত মালব্য কার্যত বাংলার পুলিশকে এদিন জিহাদিদের সঙ্গে তুলনা করেন। একটি ভিডিও ক্লিপিংস টুইট করে মালব্য বলেন গোটা সময় ধরেই মঙ্গলবার শান্তিপূর্ণ মিছিলে যেভাবে আক্রমণ চালালো, তা নিন্দনীয়। উল্লেখ্য, বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার কলকাতার বিস্তীর্ণ এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। বিক্ষোভ ও পুলিশ একে অপরকে লক্ষ্য করে ব্যাপক পাথর ছোড়াছুড়ি করে। তাতে আহত হয়েছে ২ পক্ষেরই বেশ কয়েকজন। বিজেপির অভিযোগ, নিরস্ত্র কর্মীদের ওপর হামলা চালিয়েছে পুলিশ। এমনকী দলের রাজ্য সদর দফতরে ঢুকে পুলিশ লাঠি চালিয়েছে বলে আদালতে অভিযোগ করেছে বিজেপি।

অমিত মালব্যর টুইটের পাল্টা দিয়ে টুইট করেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি লেখেন মঙ্গলবার মিছিলে কোথায় ছিলেন অমিত মালব্য, যখন পুলিশ কর্মীদের অকথ্য ভাবে মারধর করে বিজেপির কর্মীরা। অবশ্য তাদের বিজেপি কর্মী না বলে বিজেপির গুন্ডা বলা ভালো। বিজেপির মিছিল নিয়ে অজস্র সমালোচনা পাওয়ার পর এখন দৃষ্টি অন্যদিকে ঘোরাতে চাইছেন কিছু মিথ্যে অভিযোগ সামনে এনে। 

কুণাল ঘোষ এদিন কড়া সমালোচনা করেন বিধানসভার বিরোধী দলনেতার। কটাক্ষ করে টুইটে কুণাল বলেন 'এর পরেও ওদের মুখে পুলিশের সমালোচনা সাজে? শুরুতে নিজেই হেঁটে হেঁটে বিনা বাধায় পুলিশের গাড়িতে  উঠে গ্রেপ্তার। তারপর লালবাজারে হাসি, আড্ডা, ফেস বুক লাইভ, এমনকি চা-ও। যত ডায়লগ ময়দানের বাইরে, মিডিয়ার সামনে। এরা বিরোধী দল? সেই ডেডিকেশন কোথায়? কর্মীদের বোকা বানিয়ে কাগুজে নেতা।' 

আরেকটি টুইটে কুণাল বলেন গতকাল আমরা সবাই দেখলাম শুভেন্দু বারবার চিৎকার করছে-"আমাকে গ্রেপ্তার করো। কেন তিনি বলেননি, আমাকে গ্রেফতার করবেন না। আমার কাছে আদালতের নির্দেশ আছে। তার বদলে তিনি নিজেই আত্মসমর্পণ করে, পালানোর মেজাজে প্রিজন ভ্যানে প্রবেশ করেন। আজ 'টুইট টাইগার' হয়ে তিনি নিজের ভাষণ দিচ্ছেন। কাপুরুষ তিনি।"

Follow Us:
Download App:
  • android
  • ios