আরামবাগ লোকসভা কেন্দ্রের ৩৫টি ইভিএমে পুনর্গণনার দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করল বিজেপি। বিচারপতি শেখর বি শরাফের এজলাসে আগামী ২৬ জুন মামলাটির শুনানি হতে পারে বলে একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবরে দাবি করা হয়েছে। 

এবারের লোকসবা নির্বাচনে আরমাবাগ কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই হয় তৃণমূলের অপরূপা পোদ্দার এবং বিজেপি-র তপন কুমার রায়ের মধ্যে। শেষ পর্যন্ত অবশ্য তৃণমূলই ওই কেন্দ্র জয় লাভ করে। মাত্র ১,১৪২ ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী। অপরূপা পান ৬,৪৯,৯২৯টি ভোট। আর বিজেপি প্রার্থী তপন কুমার রায় পান ৬,৪৮,৭৮৭টি ভোট। 

বিজেপি নেতাদের দাবি, ভোট গণনায় কোনওরকম ভুল হয়ে থাকতে পারে বলেই তাঁরা আশঙ্কা করছেন। অনিয়মের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।  যদিও নির্দিষ্ট কোন তথ্যের উপর দাঁড়িয়ে বিজেপি এই অভিযোগ করছে, তা এখনও স্পষ্ট নয়। বিজেপি আদালতে যে হলফনামা জমা দিয়েছে, তাতে অনুরোধ করা হয়েছে, আপাতত সংসদে যাতে অপরূপাকে কোনও দায়িত্ব না দেওয়া হয়, সেই নির্দেশও যেন জারি করে আদালত। 

লোকসভা ভোটে ইভিএমে কারচুপি নিয়ে বার বারই সরব হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইভিএমের বদলে ব্যালটে ভোট করানোর দাবি তুলেছেন তিনি। কিন্তু এবার পুনর্গণনার দাবিতে বিজেপি-ই আদালতের দ্বারস্থ হল।