শাসক দলের থেকে হরিণঘাটা পুরসভার দখল নিতে গিয়ে অল্পের জন্য হাতছাড়া হল বিজেপি-র। একটি ভোটের ব্যবধানে পুরসভা দখলে রাখল তৃণমূল কংগ্রেস। চেয়ারম্যানকে  বদলেই পুরসভা রক্ষা করল শাসক দল। 

সতরো আসন বিশিষ্ট এই পুরসভার আট তৃণমূল কাউন্সিলর লোকসভা ভোটের পরেই বিজেপি-তে যোগদান করেছিলেন। তাঁদের মধ্যে ছিলেন পুরসভার ভাইস চেয়ারম্যান দিলীপ রায়ও। এই যোগদানের পর বাকি ৯ কাউন্সিলরকে নিয়ে আলোচনায় বসে তৃণমূল নেতৃত্ব। সেই আলোচনায় দলের কাউন্সিলররা হরিণঘাটার চেয়ারম্যান রাজীব দালালের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। এর পরই দলীয় নির্দেশে গত ২৮ জুন চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন রাজীব দালাল। 

আরও পড়ুন- মুকুলের খাসতালুকেই খেলা ঘোরাচ্ছে তৃণমূল, হালিশহরের পর এবার কাঁচরাপাড়াও

বুধবার ছিল নতুন চেয়ারম্যান নির্বাচন। টান টান উত্তেজনার মধ্যেই শেষ পর্যন্ত সেই নির্বাচনে তৃণমূলের ৯ জন সদস্যের ভোট পেয়ে নতুন চেয়ারম্যান নির্বাচিত হন মানিকলাল ভট্ট ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন সঞ্জীব রাম। মাত্র এক ভোটের ব্যবধানে পুরসভা দখলে রাখে তৃণমূল। নির্বাচন ঘিরে এ দিন কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল পুরসভা চত্বরে।

তবে চেয়ারম্যান নির্বাচনের পর বিজেপিতে যোগদানকারী প্রাক্তন ভাইস চেয়ারম্যান দিলীপ রায় বলেন, 'মাত্র এক ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচন হল। ৬ মাস পর আবার অনাস্থা আনা যায়। তার আগে যে কোনও কাউন্সিলরই বিজেপি-তে আসতে পারেন। তখন কিন্তু সমীকরণ অন্য রকম হতে পারে।' অন্যদিকে ফলাফল ঘোষণার পর তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া ৮ কাউন্সিলরের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন রানাঘাটের তৃণমূল সভাপতি শঙ্কর সিং।