খানাখন্দে ভরা বেহাল রাস্তা সংস্কারের দাবিতে রাস্তায় ধান গাছের চারা রোপণ করে প্রতিবাদে সোচ্চার হলেন বিজেপির কর্মী সমর্থক থেকে শুরু করে গ্রামবাসীরা। স্থানীয় সূত্রে জানা গেছে, তারকেশ্বরের কেশবচক পঞ্চায়েতের তুল্যান গ্রাম থেকে তালপুর স্টেশন যাওয়ার রাস্তাটির বেহাল দশা। দীর্ঘ ছ'বছর ধরে ওই রাস্তার কোন সংস্কার করা হয়নি।প্রশাসনকে একাধিকবার জানিয়েও সমস্যার সমাধান হয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ। 

রাস্তায় ছ'বছর ধরে ছোট ছোট গর্ত হতে হতে সেগুলি এখন ডোবায় পরিণত হয়েছে। বর্ষা শুরুতেই ওই গর্ত গুলিতে জল জমে পুকুরে পরিণত হচ্ছে। চারচাকা গাড়ি তো দূরের কথা, বাইক, সাইকেল নিয়ে যাতায়াত করাতেও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। রাতে কোন মুমূর্ষু রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ডাকলে রাস্তার কারণে অ্যাম্বুলেন্সও গ্রামের ভিতরে যেতে চায় না। 

লকডাউনের কারণে স্কুল-কলেজ বন্ধ ঠিকই। কিন্তু কচিকাঁচা থেকে শুরু করে ছাত্র-ছাত্রীদের ওই রাস্তা দিয়ে সকাল-বিকাল-দুপুর টিউশন পড়তে যেতে হয়। ওই রাস্তা দিয়ে যাতায়াত করার সময় ছাত্র-ছাত্রীদের কেউ কেউ রাস্তার গর্তে পড়ে জখম হয়েছে। তাদের বইপত্র রাস্তার ডোবা জলে পড়ে ভিজে নষ্ট হয়েছে। এমন অভিযোগ করতেও পিছপা হয়নি ওই এলাকার ছাত্র-ছাত্রীরাও। 

শুধু তাই নয়, ওই এলাকা কৃষিপ্রধান এলাকা। কৃষকদের উৎপাদিত পণ্য ওই রাস্তা দিয়ে বাজারে নিয়ে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সোমবার খানাখন্দে ভরা ওই রাস্তায় ধান গাছের চারা রোপন করে প্রতীকী প্রতিবাদ ও সংস্কারের দাবি জানান স্থানীয় বিজেপি কর্মী থেকে শুরু করে সাধারণ গ্রামবাসীরা। অবিলম্বে ওই রাস্তা সংস্কার না করলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলন করবেন বলে হুঁশিয়ারি দেন।