Asianet News BanglaAsianet News Bangla

দাদুর টানে কাঁটাতার পেরিয়ে ভারতে ঢুকল বাংলাদেশি কিশোর, বিজিবির হাতে ফিরিয়ে দিল বিএসএফ

কাঁটাতার টপকে ভারতীয় ভূখণ্ডে দাদুর সঙ্গে দেখা করতে ধরা পড়ে যাওয়া কিশোরকে বিজিবির হাতে ফেরালো বিএসএফ। আবেগের টানে সাড়া দিয়ে নজির গড়লেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর মুর্শিদাবাদের জওয়ানেরা।

BSF returns teenager caught at bengal border to BGB bpsb
Author
Kolkata, First Published Jul 26, 2021, 3:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবেগের টানে নজির তৈরি! কাঁটাতার টপকে ভারতীয় ভূখণ্ডে দাদুর সঙ্গে দেখা করতে ধরা পড়ে যাওয়া কিশোরকে বিজিবির হাতে ফেরালো বিএসএফ।আবেগের টানে সাড়া দিয়ে নজির গড়লেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর মুর্শিদাবাদের জওয়ানেরা। কাঁটাতার পেরিয়ে বাংলাদেশ থেকে ভারত ভূখণ্ডের মুর্শিদাবাদের বাজিতপুরে দাদুর সঙ্গে দেখা করে বাড়ি ফিরতে চেষ্টা করছিল ওই কিশোর। ফেরার পথে বিএসএফের হাতে ধরা পড়ে যায় সে। সৌজন্যের নজির গড়ে কিশোরকে বিজিবি-র হাতে তুলে দিল বিএসএফ। 

সোমবার এলাকায় এই খবর জানাজানি হতেই ভারতীয় জওয়ানদের বাহবা দেন স্থানীয় বাসিন্দারা। এমন নজির বিহীন ঘটনায় উচ্ছ্বসিত সকলে।  বিশেষ সূত্র মারফত জানা যায়, কেবলমাত্র ঐ কিশোর নয়ন আলী বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ থেকে এপাড়ে তার দাদু ইরামুল শেখের সঙ্গে দেখা করতে এসেছিল। অন্য কোন অসৎ উদ্দেশ্য ছিল না তা নিশ্চিত হওয়ার পরই এই উল্লেখযোগ্য পদক্ষেপ নেয় বিএসএফ।

BSF returns teenager caught at bengal border to BGB bpsb

প্রসঙ্গত, ওই কিশোর প্রথমে কাঁটাতার টপকে তার দাদুর বাড়িতে গিয়ে হাজির হয়। তারপরে সেখানে দাদুর সঙ্গে গল্পগুজব করে ফেরার পথে পিরোজপুর এলাকায় ধরা পড়ে যায় সে। তারপরে দীর্ঘক্ষণ তাকে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয় বিএসএফ জওয়ানরা।অবশেষে বাংলাদেশে যোগাযোগ করে ওই কিশোরকে ফিরিয়ে দেওয়া হয়। 

স্থানীয় বাসিন্দা জাহাঙ্গীর শেখ, কামাল শেখ প্রমুখ রাত বলেন," মাঝেমধ্যেই দুষ্কৃতীরা ওপার বাংলা থেকে কাঁটাতার টপকে চোরাচালানের জন্য এপারে আসে। পলাতক স্বাভাবিকভাবেই বিএসএফ কর্তারা সজাগ দৃষ্টি রাখে।কিন্তু তারই মধ্যে এই কিশোর কেবলমাত্র তার দাদুর সঙ্গে দেখা করার জন্য কাঁটাতার টপকে ভারতে প্রবেশ করে। অবশেষে যাও আমরা সমস্ত কিছু বুঝে কিশোরকে তার দেশে ফিরিয়ে দেয়। একাজ প্রশংসার যোগ্য"।

Follow Us:
Download App:
  • android
  • ios