ব্যাঙ্ক, এটিএম জালিয়াতি, পকেট মারি সহ নানাবিধ জালিয়াতি করে অন্যের টাকা চুরির খবর নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেখানে এক ভিন্ন ঘটনার সাক্ষী থাকল বারাসাতের তিতুমীর বাস টার্মিনাল। লোভ লালসায় সব মনুষ্যত্বই যে বিকিয়ে যায়নি তার পরিচয় রাখল বাস কর্মচারীরা। টাকা ভর্তি মানিব্যাগ, গুরুত্বপূর্ণ নথি বাসের মধ্যে পেয়েও অবলিলায় ফিরিয়ে দিলেন  প্রাপককে। 

আরও পড়ুন, কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে চাঁচল, একাধিক জায়গায় বসছে সিসিটিভি


বাস ইউনিয়ন সুত্রে জানাগেছে 'সাঁতরাগাছি ভিআইপি বারাসাত' রুটের একটি বাস শুক্রবার রাত্রে কাজ শেষ করে বাসটি গ্যারেজ করার সময় লখ্যকরে বাসের মধ্যে একটি পিঠব্যাগ পড়ে আছে। সেটির মধ্যে মানিব্যাগ সহ বেশকিছু গুরুত্বপূর্ণ কাগজ রয়েছে। ব্যাগের মধ্যে ২৩ হাজার টাকা, এটিএম কার্ড, ডেভিড কার্ডও রয়েছে। তারা রাত্রেই ব্যাগটি ইউনিয়ন রুমে জমা দেয়। ব্যাগের মধ্যে থাকা ঠিকানা ও মোবাইল নম্বর দেখে ব্যাগের মালিক বিষ্ণুর সঙ্গে যোগাযোগ করলে শনিবার তার হাতে সবকিছু তুলে দেএয়া হয়। আর নিজের জিনিস ও টাকা ফেরত পেয়ে বেজায় খুশি কেরালার বাসিন্দা বিষ্ণু।

আরও পড়ুন, মাছের ভেরিতে তরুণীর মুণ্ডুহীন নগ্ন দেহ, চাঞ্চল্য শাসনে

 সূত্রের খবর, এই ঘটনাকে কেন্দ্রকরে বাস মালিক ও ইউনিয়ানের নেতারা যখন দুই বাস কর্মীকে নিয়ে গর্বিত তখন আনেকটাই নির্লিপ্ত বাস চালক উৎপল ঘোষ ও কন্ডাকটর সুমন ঘোষ।  বিষ্ণু জানিয়েছেন, তিনি কেরালার বাসিন্দা।বাইপাসের উপর একটি বেসরকারি হাসপাতালে কাজের সুত্রে তিনি তেঘরিয়ায় থাকেন। কাজ থেকে বাড়ি ফেরার পথে সাঁতরাগাছি ভিআইপি বারাসাত রুটের বাসে ওঠেন। ভুলকরে বাসেই ব্যাগ ফেলে নেমে যান। তিনি বলেন ব্যাগটি ফিরে পাব ভাবিনি। খুব ভাল লাগছে। অফিসের টাকা ও অফিসের গুরুত্বপূর্ণ কাগজ ছিল ব্যাগে। না পেলে সমস্যায় পড়তে হত। তিনি বাস কর্মীদেরকে অভিনন্দন জানিয়েছেন।