সারদা কাণ্ডে রাজীব কুমারকে আর সময় দিতে নারাজ সিবিআই। এরকম খবরের মধ্যেই এ দিনই ভবানী ভবনে হাজির হয় সিবিআই গোয়েন্দাদের একটি দল। ফের রাজীব কুমারকে হাজিরা দেওয়ার জন্য ভবানী ভবনে গিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা, প্রথমে তাই ভাবা হয়েছিল। কিন্তু পরে জানা যায় সিবিআই দফতরে জমা পড়া কয়েকটি অন্য অপরাধের তদন্ত সংক্রান্ত চিঠি দেওয়ার বিষয়েই ভবানী ভবনে গিয়েছিলেন সিবিআই গোয়েন্দারা।

রাজীব কুমার এই মুহূর্তে এডিজি সিআইডি। রাজীবকে দেওয়া সু্প্রিম কোর্টের রক্ষাকবচের সময়সীমা শেষ হওয়ার পরেই গত রবিবার রাজীব কুমারকে হাজিরা দেওয়ার নোটিশ দেয় সিআইডি। তার আগে রাজীবের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়। সোমবার সকালে তাঁকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু নিজে হাজির না হয়ে সিআইডি আধিকারিকদের দিয়ে সিবিআই-কে চিঠি পাঠিয়ে সাত দিন সময় চান রাজীব। তবে এখনও রাজীবের কোনও খোঁজ পাওয়া যায়নি। তিনি কোথায় রয়েছেন, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। 

এর মধ্যেই এ দিন ভবানী ভবনে সিবিআই গোয়েন্দারা হাজির হওয়ায় প্রথমে ভাবা হয়েছিল, তাঁরা রাজীবকে ফের নোটিশ দিতে গিয়েছেন। কিন্তু পরে সিবিআই-এর পক্ষ থেকে সেই খবর অস্বীকার করা হয়। 

এ দিকে এ দিনই রাজীবকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে ছেড়ে দেওয়ার জন্য রাজ্যের তরফে কেন্দ্রকে চিঠি দেওয়া হল। নির্বাচনের সময় রাজীবকে স্বরাষ্ট্র মন্ত্রকে বদলি করে দেয় নির্বাচন কমিশন।