করোনা আতঙ্কে থরহরিকম্প গোটা দেশ। এরইমধ্যে দোল উৎসবে যোগ দিতে মায়াপুরে ইসকন মন্দিরে হাজির দুই চিনা পর্যটক! রোগের ভয়ে তাঁদের কিন্তু দূরে সরিয়ে রাখলেন না ভক্তেরা। সকলে মিলেই মেতে উঠলেন আনন্দে।

আরও পড়ুন: শান্তিনিকেতনে করোনা আতঙ্ক,বসন্তোৎসব বাতিলের সিদ্ধান্ত বিশ্বভারতী কর্তৃপক্ষের

নদিয়ার মায়াপুরে দোল উৎসবের খ্যাতি জগৎজোড়া। দোলের সময়ে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ আসেন এখানকার ইসকন মন্দিরে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। শনিবার থেকে মন্দিরে চলছে বিশেষ পূজা-পাঠ। দেশি-বিদেশি ভক্তদের ভিড় সরগরম গোটা এলাকা। শুধু তাই নয়, চিন থেকেও দু'জন পর্যটক এসেছেন! দেশ জুড়ে যখন বিদেশি নাগরিকদের উপর কড়া নজরদারি চলছে, তখন মায়াপুরে ইসকন মন্দিরে সকলের সঙ্গে উৎসবে শামিল হয়েছেন চিনা পর্যটকরাও। করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানো বা গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে ইসকন মন্দির কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, এদেশে সংক্রমণ ঠেকাতে সবরকম ব্যবস্থা নিয়েছেন কেন্দ্রীয় সরকার। তাই আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

আরও পড়ুন: করোনা আতঙ্কে বাদ আবির, প্রাক-বসন্ত উৎসবে উড়ল ফুলের পাপড়ি

উল্লেখ্য, চিনেই প্রথম করোনা ভাইরাসের হদিশ মিলেছিল। কিন্তু এখন এই মারণ ভাইরাসের আতঙ্ক ছড়িয়েছে পড়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে। বাদ নেই ভারতও। এদেশের এখনও পর্যন্ত ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় এক জায়গায় বহু মানুষের জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। করোনা আতঙ্কে বাতিল হয়ে দিয়েছে শান্তিনিকেতনের বসন্তোৎসবও।