কাটমানি ফেরত দেওয়ার বিষয়কে কেন্দ্র করে শুরু বচসা। সেই বচসার জেরে রণক্ষেত্রে পরিণত হল বীরভূমের সদাইপুর। মুড়ি মুরকির মতো বোমা পড়ল তুলকালামের জেরে।

সদাইপুর থানার সাহাপুর গ্রামের তৃণমূলের অঞ্চল সভাপতি শেখ এনামুলের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ ওঠে। এই অভিযোগে এদিন তার বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। অভিযোগ, সেই সময় এনামুলের অনুগামীরা গ্রামবাসীদের লক্ষ্য করে বোমা ছোঁড়ে। গ্রাম জুড়ে বোমাবাজি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশকে লক্ষ্য করেও বোমা ছোঁড়া হয়। বিশাল পরিমাণ বোমাবাজি করায় ধোঁয়ায় ভরে যায় গ্রাম। প্রাথমিক ভাবে পিছু হটতে বাধ্য হয় পুলিশ। পরে সিউড়ি থেকে বিশাল পুলিশ বাহিনী কমব্যাট ফোর্স এসে গ্রামে ঢুকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনায় বেশ কয়েজন তৃণমূল কর্মীকে আটক করেছে পুলিশ। যদিও গ্রামে এখনও ব্যপক উত্তেজনা রয়েছে। এলাকায় চলছে পুলিশি টহল।

আরও পড়ুনঃ কাটমানি ফেরত চাই, বীরভূমে দুই তৃণমূল নেতার বাড়ি ঘেরাও জনতার

উল্লেখ্য কাটমানি কাণ্ডে বারবারই উঠে এসেছে বীরভূমের নাম। এর আগেও ইলামবাজারে স্থানীয় মানুষ তৃণমূলের বুথ সভাপতির বাড়ি ঘেরাও করেন। অভিযোগের আঙুল ছিল তৃণমূল নেতা উত্তম বাউরি ও দলীয় বুথ সভাপতি রাজীব আকুরের বিরুদ্ধে। একশো দিনের কাজ ও আবাস যোজনার জন্যে স্থানীয় মানুষের থেকে তারা টাকা নিতেন বলেই দাবি করে স্থানীয় গ্রামবাসীরা। এবার সদাইপুরে তেমনই অভিযোগের তীর এনামুলের বিরুদ্ধে।