নোটস জেরক্স করানোর জন্য বাড়ি থেকে বেরিয়ে গুলিবিদ্ধ হল নবম শ্রেণির এক ছাত্র। গুলি লেগেছে আরও একজনের। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদের খড়গ্রামে। কেন গুলি চলল, তা এখনও স্পষ্ট নয়। অভিযুক্তের সন্ধানে তল্লাশিতে নেমেছে পুলিশ। গুলিবিদ্ধ ওই ছাত্র ভর্তি কলকাতার এনআরএস হাসপাতালে।

গুলিবিদ্ধ ছাত্রের নাম সুরজ শেখ। বাড়ি, খড়গ্রামের রতনপুরে। বুধরাতে নোটস জেরক্স করানোর জন্য বাড়ি বেরিয়েছিল সুরজ। তার বাড়ির কাছে জেরক্সের দোকান চালান রবিউল শেখ নামে এক ব্যক্তি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন,  দোকানের সামনে দাঁড়িয়ে সুরজ যখন পরিচিত একজনের সঙ্গে কথা বলছিল, তখন বাইক করে এসে আচমকাই গুলি চালিয়ে দেয় দু'জন দুষ্কৃতী। গুলিবিদ্ধ হয় সুরজ, রক্তাক্ত অবস্থায় মাটিকে লুটিয়ে পড়ে সে।  সুরজ যাঁর সঙ্গে কথা বলছিল, গুলি লাগে তাঁরও।  আহতদের উদ্ধার করে প্রথমে কান্দি মহকুমা হাসপাতালে, তারপর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। তবে শারীরিক অবস্থা গুরুতর হওয়ার শেষপর্যন্ত সুরজ ও গুলিবিদ্ধ আর একজনকে পাঠিয়ে দেওয়া হয় কলকাতায়। দু'জনকেই ভর্তি করা হয়েছে এনআরএস হাসপাতালে। 

আরও পড়ুন: কানে ইয়ারফোন গুঁজে রেললাইনে পাবজি, বছরের শুরুতেই জীবন শেষ দুই যুবকের

কিন্তু নবম শ্রেণির ওই ছাত্রকে লক্ষ্য করে কারা গুলি চালাল? নাজমূল শেখ ও সালাম শেখ নামে দু'জনের নামে খড়গ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। তারা এলাকায় দুষ্কৃতী হিসেবেই পরিচিত বলে জানা গিয়েছে। তবে গুলি চালানোর কারণ এখনও স্পষ্ট নয়। অভিযুক্তদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।  স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, পারিবারিক বিবাদের কারণে এই ঘটনা ঘটেছে।