Asianet News BanglaAsianet News Bangla

দেবযানীর মায়ের অভিযোগ পুরোপুরি মিথ্যে, বিবৃতি দিয়ে সাফাই সিআইডির

প্রেস বিবৃতি দিয়ে অভিযোগকে খারিজ করল সিআইডি। ওই প্রেস বিবৃতিতে সিআইডি জানিয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানতে পারা যাচ্ছে যে, তাদের বিরুদ্ধে দেবযানী মুখোপাধ্যায়কে চাপ দিয়ে মিথ্যা বলানোর অভিযোগ উঠেছে। 

complaint of Debyani s mother is completely false, CID clears it with a statement bpsb
Author
First Published Sep 8, 2022, 5:52 PM IST

বৃহস্পতিবার কার্যত একটা চিঠি হইচই ফেলে দেয় রাজ্য রাজনীতিতে। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের কাছে বিস্ফোরক চিঠি দেন  সারদা চিটফান্ড কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত দেবযানীর মা শর্বরী মুখোপাধ্যায়। তিনি জানান তাঁর মেয়েকে নাকি সিআইডির বেশ কয়েকজন আধিকারিক চাপ দিচ্ছে মিথ্যা বয়ান দেওয়ার জন্য। সারদা কেলেঙ্কারিতে ছয় কোটি করে টাকা নিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সিপিএম নেতা সুজন চক্রবর্তী। এই বয়ান দেওয়ার জন্য দেবযানীকে চাপ দিচ্ছে সিআইডি বলে অভিযোগ দেবযানীর মায়ের। 

তবে প্রেস বিবৃতি দিয়ে সেই অভিযোগকে খারিজ করল সিআইডি। ওই প্রেস বিবৃতিতে সিআইডি জানিয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানতে পারা যাচ্ছে যে, তাদের বিরুদ্ধে দেবযানী মুখোপাধ্যায়কে চাপ দিয়ে মিথ্যা বলানোর অভিযোগ উঠেছে। যে অভিযোগ তাদের বিরুদ্ধে তোলা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা। যদিও তৃণমূল কংগ্রেসের নেতারা রিপোর্টটি দাখিল করার সময় পর্যন্ত বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি। তবে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর, আর. রাজশেকরন দাবি করেছেন যে চিঠিতে করা অভিযোগগুলি মিথ্যা এবং ভিত্তিহীন।

সিআইডি আরও জানিয়েছে, ২৩ অগস্ট দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে তদন্তের স্বার্থেই গিয়েছিলেন তদন্তকারী আধিকারিক। সেখানে সংশোধনাগারের মহিলা রক্ষীও ছিলেন। তাঁর উপস্থিতিতেই দেবযানী মুখোপাধ্যায়ের বয়ান রেকর্ড করা হয়েছে। এবং তা সংশ্লিষ্ট আদালতের নির্দেশেই। ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তদন্তকারী সংস্থা হিসাবে আমরা আইন মেনেই সমস্ত তদন্ত করি। আগামী দিনে আইন মেনেই তদন্ত করব। সংবাদমাধ্যমকে এ ধরনের অপপ্রচার এবং ভুয়ো তথ্য থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি।’

বহু কোটি টাকার কেলেঙ্কারির তদন্তে থাকা সিবিআইকে চিঠিটি পাঠিয়েছেন প্রধান অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়। দেবযানী মুখোপাধ্যায় গত নয় বছর ধরে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। চিঠিতে, শর্বরী দেবী অভিযোগ করেছেন যে সিআইডি ডিরেক্টর অভিজিৎ মুখোপাধ্যায় দমদম সেন্ট্রাল কারেকশনাল হোমে গিয়েছিলেন, যেখানে দেবযানী রয়েছেন। ২০২২ সালরে ২৩শে জুলাই দমদম জেলে গিয়ে দেবযানীর সঙ্গে কথা বলেন ও তাঁকে নাকি মিথ্যা বয়ান দেওয়ার জন্য চাপ দেওয়া হয়।  সিআইডি ইন্সপেক্টর দেবযানী মুখোপাধ্যায়কে এমন বিবৃতি না দিলে আরও নয়টি মামলায় মামলা করার হুমকিও দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে।

চিঠিটি সামনে আসার সাথে সাথে, শুভেন্দু অধিকারী অবিলম্বে একটি টুইটার বার্তা দেন। গোটা অভিযোগ সামনে এনে কড়া সমালোচনা করেন। ন যেখানে তিনি দাবি করেছেন যে এটি লজ্জার বিষয় যে সিআইডির মতো একটি সংস্থা এখন রাজ্যের শাসক দলের হয়ে কাজ করছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios