Asianet News Bangla

পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অব্যাহত বিক্ষোভ, পুরুলিয়ায় দ্বিতীয় দিনে কংগ্রেসের সাইকেল মিছিল

পুরুলিয়া শহরে তিনদিন ব্যাপী এই সাইকেল মিছিল শুরু হয়েছে গতকাল থেকে। আর সেই প্রতিবাদ কর্মসূচির আজ দ্বিতীয় দিন। নেপাল মাহাতর নেতৃত্বে পুরুলিয়ার কোটশিলায় সাইকেল মিছিল করে দীর্ঘ ৮ কিমি পথ অতিক্রম করে দঙ্গল পেট্রোল পাম্পে অবস্থান বিক্ষোভে বসেন কর্মী-সমর্থকরা। 

Congress Continuing protests against petrol price hike in Purulia bmm
Author
Kolkata, First Published Jul 16, 2021, 4:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতি দু-একদিন অন্তরই বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়ে গিয়েছে। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে খাদ্য সামগ্রীর উপর। ফলে খাদ্য সামগ্রীর দামও বেড়ে চলেছে। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছেন বিরোধীরা। রাজ্যের বিভিন্ন জায়গায় প্রায় প্রতিদিনই বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল নেতা-কর্মীরা। আর এবার পেট্রোল, ডিজেল ও জ্বালানি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস। সাইকেলে চালিয়ে ও গরুর গাড়িতে চেপে পুরুলিয়া জুড়ে অভিনব পদ্ধতিতে প্রতিবাদ দেখাচ্ছেন তাঁরা। এই প্রতিবাদ কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি তথা বাগমুন্ডির প্রাক্তন বিধায়ক নেপাল মাহাত।

 

 

পুরুলিয়া শহরে তিনদিন ব্যাপী এই সাইকেল মিছিল শুরু হয়েছে গতকাল থেকে। আর সেই প্রতিবাদ কর্মসূচির আজ দ্বিতীয় দিন। নেপাল মাহাতর নেতৃত্বে পুরুলিয়ার কোটশিলায় সাইকেল মিছিল করে দীর্ঘ ৮ কিমি পথ অতিক্রম করে দঙ্গল পেট্রোল পাম্পে অবস্থান বিক্ষোভে বসেন কর্মী-সমর্থকরা। কোটশিলা ও জয়পুর বিধানসভা কংগ্রেস ও যুব কংগ্রেসের উদ্যোগে আজ এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

 

 

আরও পড়ুন- তালিবানদের মদত দিচ্ছে পাকিস্তান, আফগানিস্তানের অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে হুশিয়ারি উপরাষ্ট্রপতির

এ প্রসঙ্গে নেপাল মাহাত বলেন, "কেন্দ্র ও রাজ্য পেট্রোল-ডিজেলের যে শুল্ক ধার্য করে তা যদি কিছুটা কমায় তাহলে অনেকটাই পেট্রোলের দাম কমবে। কংগ্রেস শাসিত ছত্তিশগড় রাজ্যের শুল্ক কমিয়েছে ১২ টাকা। অনেক রাজ্য শুল্ক কমানোর চিন্তাভাবনা করছে। তাই রাজ্য ও কেন্দ্র একে অপরকে দোষারোপ না করে নিজেদের শুল্ক কমাক, সাধারণ মানুষের কথা মাথায় রেখে। কারণ এর জেরে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। আজ সর্ষের তেল, ডাল, পোস্তোর দাম আকাশ ছোঁয়া। সাধারণ মানুষ এই করোনা পরিস্থিতিতে নাজেহাল। তাই রাজ্য ও কেন্দ্রের সাধারণ মানুষের প্রতি যে বঞ্চনা, তা সামনে আনতেই এই প্রতীকী অবস্থান।" এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য প্রদেশ কংগ্রেস সদস্য নিরঞ্জন রজক, ঝালদা ২ নম্বর ব্লক কংগ্রেস সভাপতি ফণিভূষণ কুমার সহ ব্লক ও যুব কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন- Madhyamik Result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, জানুন কখন-কোন ওয়েবসাইটে দেখা যাবে

আগামীকাল ঝালদায় এই কর্মসূচি পালন করা হবে। সেখানেও নেতৃত্ব দেবেন নেপাল মাহাত। সেখানেও কর্মী সমর্থকদের সঙ্গে সাইকেল চালিয়ে মিছিল করবেন তিনি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios