Asianet News Bangla

প্রয়াত উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের নেতা পবিত্র চন্দ, শোকের ছায়া রায়গঞ্জে

প্রয়াত হলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের জনপ্রিয় নেতা পবিত্র চন্দ।  রবিবার ভোররাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রায়গঞ্জ শহরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হলে বেলা সাড়ে বারোটা নাগাদ মৃত্যু হয় তাঁর।
 

Congress Leader Pabitra Chanda passes away on Sunday RTB
Author
Kolkata, First Published Jul 18, 2021, 2:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রয়াত হলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের জনপ্রিয় নেতা পবিত্র চন্দ। শোকের ছায়া রায়গঞ্জ শহরে। বেশ কিছুদিন থেকেই অসুস্থ ছিলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি পবিত্র চন্দ। রবিবার ভোররাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রায়গঞ্জ শহরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হলে বেলা সাড়ে বারোটা নাগাদ মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন, অত্যন্ত আশঙ্কাজনক অবস্থা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের, আরোগ্য কামনা করে টুইট কুণালের


রায়গঞ্জ শহরের দেবীনগর এলাকার বাসিন্দা পবিত্র চন্দ ওরফে চন্দন  ছাত্র অবস্থাতেই রাজনীতির সঙ্গে যুক্ত হন। কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদের সক্রিয় সদস্য থাকার পাশাপাশি রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজের ছাত্র সংসদের সাধারন সম্পাদক পদে আসীন হয়েছিলেন। পরবর্তীতে যুব কংগ্রেস এবং কংগ্রেসের গুরুত্বপূর্ণ পদে থেকে রাজনীতি করেছেন। রায়গঞ্জ শহরের সমস্ত রাজনৈতিক দল থেকে সাধারন মানুষের অত্যন্ত প্রিয় মানুষ হিসেবে পতিচিতি লাভ করেছিলেন খুবই স্বল্প বয়সেই। মাত্র ৫৫ বছর বয়সে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি পবিত্র চন্দের জীবনদীপ নিভে গেল। রাজনৈতিক জগতের পাশাপাশি শোকের ছায়া সংস্কৃতি ও ক্রীড়া জগতের সাথেও ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন প্রয়াত কংগ্রেস নেতা পবিত্র চন্দ। উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার গুরুত্বপূর্ণ সদস্য থাকার পাশাপাশি সংস্কৃতি জগতেও তার বিচরন ছিল সর্বজনবিদিত।  রায়গঞ্জ কালচারাল ফোরামের সভাপতি পদে আসীন ছিলেন তিনি।  

আরও পড়ুন, প্রাতঃভ্রমণকারীদের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে ময়দানে পুলিশ কমিশনার, দেখুন ছবিতে-ছবিতে


রবিবার চিকিৎসাধীন অবস্থায় রায়গঞ্জের একটি নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিগত কয়েকমাস থেকেই অসুস্থ ছিলেন পবিত্র চন্দ। হৃদরোগে আক্রান্ত  হয়ে কলকাতায় বেশকিছু দিন চিকিৎসাধীন ছিলেন তিনি। এরপর মাস কয়েক আগে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি পবিত্র চন্দ। জানা গেছে, এদিন সকালে ফের একবার হৃদরোগে আক্রান্ত হন তিনি। ভোর রাতেই তাঁকে রায়গঞ্জের একটি নার্সিংহোমে তাঁকে ভর্তি করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর অকাল প্রয়ানে শোকের ছায়া সব মহলে।

Follow Us:
Download App:
  • android
  • ios