করোনা আতঙ্কের জেরে এবার গাজন মেলা স্থগিত হয়ে গেল তারকেশ্বরে। এদিন তারকেশ্বর পুরসভার চেয়ারম্যান স্বপন সামন্তর সঙ্গে তারকনাথ মন্দিরের মহন্ত মহারাজ স্বামীর এই বিষয়ে দীর্ঘ বৈঠক হয়। তারপরেই করোনা ভাইরাসের প্রতিরোধে মাননীয় মুখ্যমন্ত্রীর আবেদন অনুযায়ী,গাজন মেলা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয় কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন, করোনায় আক্রান্ত আমলার ছেলে, রাইটার্সে সিল করা হল তাঁর ঘর

প্রসঙ্গত উল্লেখ্য, এই সময় অর্থাৎ বাংলার চৈত্র মাস শিবের মাস বলা হয়। এই মাস জুড়ে খুব ধুমধাম ভাবে গাজন উৎসব হয়। আর কয়েক লক্ষ পুর্ণাথীর সমাগম হয় তারকেশ্বর এর বাবা তারকনাথের মন্দিরে। স্বপন বাবু জানান, 'এই সময় বিশেষ করে মার্চের শেষ সপ্তাহে প্রচন্ড ভীড় হয় এখানে। এতো ভীড় হয় যে পুরসভার কাজ করতে হয় রাতে। তাই করোনা ভাইরাসের প্রতিরোধে মাননীয় মুখ্যমন্ত্রীর আবেদন অনুযায়ী জনসমাগম এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' চেয়ারম্যান আরও জানান ,'আজ মন্দিরের মহন্ত মহারাজকে আমরা পুরসভার পক্ষ থেকে অনুরোধ করেছিলাম সুরক্ষার কারণে এই মেলা আপাতত স্থগিত করে রাখার জন্য  তিনি সম্মতি দিয়েছেন। আমরা আগামীকাল নোটিস জারি করে দেব । যদিও এই ব্যাপারে অফিসিয়ালি কিছু জানা নেই বলে জানান তারকেশ্বর থানার অফিসার ইন চার্জ বঙ্কিম বিশ্বাস । তিনি বলেছেন রাতে একটি মিটিংয়ের আয়োজন করা হয়েছে মন্দির চত্বরে । আমাদের প্রতিনিধি সেখানে যাবেন। সেখানে গেলে সব জানা যাবে।' অবশ্য় এই বিষয়ে মন্দির কতৃপক্ষ কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুন, আসল বলে নকল মাস্ক বিক্রি, কীভাবে চলছে জাল কারবার


প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়ে তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে একশো ছাড়িয়েছে। তার উপর রাজ্য়ে করোনা আক্রান্ত তরুণের ঘটনা উঠে আসার পর তাই করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় মন্দির কর্তৃপক্ষ।

 
আরও পড়ুন, ইরানের পর এবার কুয়ালালামপুর, কলকাতার ছাত্রীর কাতর আবেদনের ভিডিও হল ভাইরাল