Asianet News BanglaAsianet News Bangla

ভবানীপুরে চলছে গণনা, নেত্রীর জয় চেয়ে পুরুলিয়ায় ধামসা মাদল বাজিয়ে পুজো তৃণমূলের

গণনা শুরুর আগে থেকেই মমতার মঙ্গল কামনায় ধামসা মাদল বাজিয়ে পুরুলিয়ার কালী মন্দিরে পুজো দিলেন তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা।

Counting is going on in Bhabanipur TMC worshiped in Purulia for victory of Mamata bmm
Author
Kolkata, First Published Oct 3, 2021, 10:19 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভবানীপুর 'ঘরের মেয়ে'-র দখলে থাকলে নাকি অন্য কারও হাতে যাবে তা আজই জানা যাবে। সকাল ৮টা থেকেই গণনা শুরু হয়ে গিয়েছে। ইভিএমের (EVM) ভোট কাউন্টিংয়ে (Vote Counting) দ্বিতীয় রাউন্ডের শেষে এগিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যের মানুষের নজর রয়েছে ভবানীপুরে (Bhabanipur) আসনের দিকে। এই নির্বাচন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে প্রেস্টিজ ফাইট। কারণ এই আসনে জিতলে তবেই নিজের 'মুখ্যমন্ত্রী' (Chief Minister) পদ ধরে রাখতে পারবেন তিনি। এদিকে গণনা শুরুর আগে থেকেই মমতার মঙ্গল কামনায় ধামসা মাদল বাজিয়ে পুরুলিয়ার কালী মন্দিরে পুজো দিলেন তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা।

Counting is going on in Bhabanipur TMC worshiped in Purulia for victory of Mamata bmm

আরও পড়ুন- ত্রিস্তরীয় নিরাপত্তায় শুরু ভোট গণনা, নজরে হাইভোল্টেজ ভবানীপুর

একুশের বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়াই করেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর কাছে হারতে হয়েছিল বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে। এবং সেখানেই থামেননি। নন্দীগ্রামে সামান্য ভোটে হারা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বলার আগেই ওই আসনটি মমতার জন্য ছেড়ে দেন শোভনদেব। ফলে ভবানীপুর কেন্দ্রে নিশ্চিত হয়ে পড়ে উপনির্বাচন। ২০১১ সাল থেকে এই আসন নিজের দখলে রেখেছেন মমতা। ফলে আসনটি হাতের তালুর মতো চেনা তাঁর কাছে। এমনকী তাঁর এই আসনে জেতার বিষয়ে যথেষ্ট আশাবাদী তৃণমূল নেতৃত্ব। এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন, "ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত। ৫০ থেকে ৭০ হাজার ভোটে জিতবেন তৃণমূল নেত্রী। আমাদের কাছে মমতার ভোট লড়াই একটা উৎসব। মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত জিতবেন, সবাই জানে। কত ভোটে জিতবেন, তার প্রতিক্ষায় সবাই।" 

আরও পড়ুন- 'পুলিশ একটা দলের হয়ে দাঁড়িয়ে হিংসা দেখেছে', প্রিয়াঙ্কার হাইকোর্ট ইস্যু নিয়ে মুখ খুললেন দিলীপ

এদিকে মমতার মঙ্গলকামনায় সূর্য উঠতেই ধামসা মাদল বাজিয়ে কালী মন্দিরে পুজো দেন তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা। ভবানীপুর কেন্দ্রে তৃণমূল সুপ্রিমো যাতে বিপুল ভোটে জয়লাভ করেন সেই লক্ষ্যেই পুরুলিয়ার ঝালদা শ্মশান কালী মন্দিরে পুজো দেন তাঁরা। পুজোর পর মন্দির প্রাঙ্গণে ঝালদা পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ কর্মকার ধামসা মাদল বাজান।

আরও পড়ুন- মধ্যরাত থেকেই কড়া নিরাপত্তা, মুর্শিদাবাদে স্ট্রং রুমের বাইরে মোতায়েন ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

এ বিষয়ে ঝালদা শহর তৃণমূল কংগ্রেস সভাপতি দেবাশিস সেন ও জেলা সাধারণ সম্পাদক প্রদীপ কর্মকার বলেন, "আজ ভবানীপুর উপ নির্বাচনের গণনা। যেখানে আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী ছিলেন। তাঁর জয় নিশ্চিত, তবে তিনি যাতে বিপুল ভোটে নির্বাচিত হয় সেই মঙ্গলকামনায় আজ সকালে ঝালদা শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ঝালদা শ্মশান কালী মন্দিরে আমরা পুজো দিলাম।" উপস্থিত ছিলেন যুব সহ সভাপতি ভরত কুইরি ও দীপক কাঁন্দু সহ দলের অন্য নেতারা।

Follow Us:
Download App:
  • android
  • ios