Asianet News BanglaAsianet News Bangla

মধ্যরাত থেকেই কড়া নিরাপত্তা, মুর্শিদাবাদে স্ট্রং রুমের বাইরে মোতায়েন ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

শনিবার মধ্যরাত থেকেই কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে জঙ্গিপুর গর্ভমেন্ট পলিটেকনিক কলেজে তৈরি করা স্ট্রং রুমে কড়া নজরদারি চালানো হয়েছে। সিসিটিভি এবং কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ের মধ্যে ইভিএমগুলি রাখা হয়েছে।

Tight security from midnight central force deployed outside Strong Room in Murshidabad bmm
Author
Kolkata, First Published Oct 3, 2021, 7:36 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মধ্য রাত থেকেই কড়া নিরাপত্তা মুর্শিদাবাদে (Murshidabad) তৈরি করা স্ট্রং রুমের (Strong Room) বাইরে। আজ জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভার (Jangipur and Samserganj Assembly Election) ৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। শনিবার মধ্যরাত থেকেই কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে জঙ্গিপুর গর্ভমেন্ট পলিটেকনিক কলেজে তৈরি করা স্ট্রং রুমে কড়া নজরদারি চালানো হয়েছে।

সিসিটিভি (CCTV) এবং কেন্দ্রীয় বাহিনীর (Central Force) নজরদারিতে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ের মধ্যে ইভিএমগুলি (EVM) রাখা হয়েছে। গত ২৬ এপ্রিল, সপ্তম দফায় মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ভোট হওয়ার কথা থাকলেও দুই প্রার্থীর মৃত্যুর কারণে তা স্থগিত হয়ে যায়।৩০ সেপ্টেম্বর ভবানীপুরের (Bhabanipur By-Election) পাশাপাশি জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভায় নির্বাচন সম্পন্ন হয়েছে। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোটারের সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ৫০১ জন। মোট ভোট পড়েছে ৭৬.১২ শতাংশ। এই কেন্দ্র থেকে ভোটে লড়াই করেছিলেন তৃণমূল প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস এবং আরএসপি প্রার্থী জানে আলম মিঞা।

Tight security from midnight central force deployed outside Strong Room in Murshidabad bmm

আরও পড়ুন- নিম্নচাপের জের, আজ ভোট গণনার দিনেই ভারী থেকে অতিভারী বর্ষণ উত্তরবঙ্গে

অন্যদিকে, সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে ভোটারের সংখ্যা ২ লক্ষ ৫৪ হাজার ৭১৫জন। মোট ভোট পড়েছে ৭৮.৬০ শতাংশ। এই কেন্দ্রে মোট ৪ জন প্রার্থী নির্বাচনে লড়েছেন। তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম, বিজেপি প্রার্থী মিলন ঘোষ, কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান, এবং সিপিআইএম প্রার্থী মোদাসসর হোসেন। মোট ৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে এই দুই কেন্দ্রে নির্বাচন হয়েছে। ভোট শেষ হওয়ার পরই দুই বিধানসভার ৬৯২টি বুথের ইভিএম গভর্নমেন্ট পলিটেকনিক কলেজের স্ট্রং রুমে ঢুকিয়ে দেওয়া হয়। 

আরও পড়ুন- Lআজ ভবানীপুর উপ নির্বাচনের ফলাফল ঘোষণা, অপেক্ষায় ৩ হেভিওয়েট আইনজীবী

সূত্রের খবর, স্ট্রং রুমে রাতেই ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। সকাল ৮টা থেকে জঙ্গিপুর পলিটেকনিক কলেজে দুই কেন্দ্রের ভোট গণনা শুরু হবে। সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে ২৪ রাউন্ড গণনা হবে এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের গণনা হবে ২৬ রাউন্ড। দুটি কেন্দ্রের জন্য মোট ১৪ টি করে টেবিল থাকবে। বিকেলের মধ্যেই চূড়ান্ত ফল প্রকাশিত হবে। কংগ্রেস নাকি তৃণমূল, শেষ হাসি কে হাসবে তা বোঝা যাবে এই জোড়া বিধানসভা কেন্দ্রের ভোটের ফলাফলের পর। 

আরও পড়ুন- ত্রিস্তরীয় নিরাপত্তায় শুরু ভোট গণনা, নজরে ভবানীপুর

অন্যদিকে, ভবানীপুরে উপনির্বাচনের গণনার আগেই জয় নিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল, বিজেপি দুই দলই। ফিরহাদ হাকিম বলেন, "ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত। ৫০ থেকে ৭০ হাজার ভোটে জিতবেন তৃণমূল নেত্রী। আমাদের কাছে মমতার ভোট লড়াই একটা উৎসব। মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত জিতবেন, সবাই জানে। কত ভোটে জিতবেন, তার প্রতিক্ষায় সবাই।"

Follow Us:
Download App:
  • android
  • ios