Asianet News BanglaAsianet News Bangla

প্রয়াত হুগলির সাতবারের বিধায়ক রূপচাঁদ পাল, কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাম নেতা

সোমবার মাঝরাত থেকে শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে বাম নেতার। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বহু চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ কলকাতার বেসরকারী হাসপাতালে মৃত্যু হয় বাম নেতা তথা হুগলির সাত বারের সাংসদ রূপচাঁদ পালের

 CPM MP Rupchand Pal Passes away in a privet nursing home of Kolkata
Author
Kolkata, First Published Aug 16, 2022, 2:25 PM IST

প্রয়াত হুগলীর সাতবারের সাংসদ রূপচাঁদ পাল। মঙ্গলবার সকালে শেষ  নিশ্বাস ত্যাগ করেন সিপিএম সাংসদ। মৃত্যুকালীন বয়স হয়েছিল ৮৪। ঘটনায় শোকের ছায়া হুগলী জুড়ে। 
জানা যাচ্ছে সোমবার মাঝরাত থেকে শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে বাম নেতার। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বহু চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ কলকাতার বেসরকারী হাসপাতালে মৃত্যু হয় বাম নেতা তথা হুগলির সাত বারের সাংসদ রূপচাঁদ পালের। 

আরও পড়ুনপ্রয়াত হাবড়া-র প্রাক্তন সিপিএম বিধায়ক প্রণব কুমার ভট্টাচার্য


পেশায় অধ্যাপক ছিলেন রূপ চাঁদ। নৈহাটির ঋষি বঙ্কিম কলেজে অধ্যাপনা করতেন তিনি। অধ্যাপনার পাশাপাশি আনাগোনা ছিল রাজনীতির ময়দানেও। সিপিএম-এর হয়ে ভোটেও দাঁড়ান তিনি। হুগলি থেকে সাতবার সাংসদ নির্বাচিত হন। ১৯৮৪ সালে তাঁর হার হয় কংগ্রেসের ইন্দুমতী ভট্টাচার্যের কাছে। পরবর্তীকালে ফের ২০০৯ সালে হেরে যান তৃণমূলের রত্না দে নাগের কাছে। 
নিষ্ঠাবান বাম নেতার মৃত্যুতে শোকের আবহ বাম নেতা-কর্মীরা।

আরও পড়ুনসাদা পাঞ্জাবী আর ভাঙা বাড়িতে তিনি আইকনিক, উত্তরসুরীর গ্রেফতারিতে আলোচনায় সিপিএম-এর পার্থ

Follow Us:
Download App:
  • android
  • ios