Asianet News BanglaAsianet News Bangla

প্রচারে গিয়ে প্রার্থীর নামই ভুল বললেন দেব, পরে হালকা ছলে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা

শনিবার কলকাতা থেকে সরাসরি আকাশপথে হেলিকপ্টারে করে কাশিমনগরের কাছে একটি মাঠে নামেন দেব। তারপরে সেখান থেকে দলীয় কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে উঠে যান মঞ্চে। এরপর বক্তব্য রাখার সময়ই বাধে বিপত্তি। 

Dev changed the name of party candidate during campaign, then tried to control the damage bmm
Author
Kolkata, First Published Sep 25, 2021, 8:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নির্বাচনের (Election) আগে হাতে বাকি আর মাত্র ৫ দিন। আর সেই কারণেই শেষ মুহূর্তের প্রচারে (Campaign) ঝড় তুলতে চাইছে তৃণমূল (TMC)। মুর্শিদাবাদের (Murshidabad) দুটি আসন সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে (Jangipur Assembly Election) ৩০ সেপ্টেম্বর নির্বাচন। তাই সেখানে দলীয় প্রার্থীর জন্য প্রচারে গিয়েছিলেন তারকা প্রচারক তথা তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব (Dev)। কিন্তু, প্রচারের মঞ্চেই বাধে বিপত্তি। নিজের দলীয় প্রার্থীর নামই ভুল বলেন তিনি। যার জেরে রীতিমতো শোরগোল পড়ে যায় মুর্শিদাবাদের কাশিমনগর এলাকায়।

শনিবার কলকাতা (Kolkata) থেকে সরাসরি আকাশপথে হেলিকপ্টারে করে কাশিমনগরের কাছে একটি মাঠে নামেন দেব। তারপরে সেখান থেকে দলীয় কর্মীদের (Party Worker) সঙ্গে সাক্ষাৎ করে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে উঠে যান মঞ্চে। এরপর বক্তব্য রাখার সময়ই বাধে বিপত্তি। শুরুতেই সামশেরগঞ্জ বিধানসভার (Samserganj Assembly Election) তৃণমূল প্রার্থী আমিরুল ইসলামের হয়ে প্রচারে একাধিকবার নাম ভুল বলেন তিনি।

Dev changed the name of party candidate during campaign, then tried to control the damage bmm

শুরুতেই মঞ্চে উঠে আমিরুল ইসলামের হাত ধরে সকলের সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দেওয়ার সময় দিব্যি বলেন, "দিদির পছন্দের প্রার্থী আনিসুরবাবুর পক্ষ থেকে আপনাদের সকলের কাছে শুভেচ্ছা আশীর্বাদ চাইতে এসেছি।" একাধিকবার প্রার্থীর নাম এভাবে ভুল বলায় মঞ্চে ও মঞ্চের সামনে দর্শক আসনে বসে থাকা দলীয় কর্মী, প্রার্থী ও সমর্থকদের মধ্যে ব্যাপক শোরগোল দেখা যায়। তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন স্থানীয় নেতৃত্ব। অভিনেতা দেবের হাতে চিরকুট ধরিয়ে দিয়ে প্রার্থীর নাম সংশোধন করার জন্য অনুরোধ করেন। 

আরও পড়ুন- মারণ রোগের কাছে হার, নিজের ছাপ রেখে চলে গেলেন নারী আন্দোলনের নেত্রী কমলা ভাসিন

তারপরই ঢোক গেলেন দেব, প্রার্থীর নাম ভুল বলার জন্য ক্ষমা চেয়ে নেয় তিনি। পরিস্থিতি সামাল দিযতে হাসির ছলে বলেন, "আসলে আমার মাথা ঠিক কাজ করছিল না তাই মুখ ফসকে বলে ফেলেছি।" এরপরেই নিজের ছন্দে হেঁটে তিনি বলেন, "আমার দলকে বড় করার জন্য অন্য কোনও দলকে ছোট করতে চাই না। এই রীতিতে আমি বিশ্বাসী নই।" আর তার পরেই বিজেপিকে আক্রমণ শানিয়ে অভিযোগ করে বলেন, "আমরা ধর্ম নিয়ে রাজনীতি করি না, উন্নয়নের রাজনীতি করি। যে দল আপনার জন্য কাজ করবে, তাকেই ভোটটা দেবেন। তা হলেই সোনার বাংলা গড়তে পারব। তৃণমূল প্রার্থী আমিরুল ইসলামকে বিপুল ভোটে জয়যুক্ত করুন।"

আরও পড়ুন-ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি রাজ্যে, মোকাবিলা করতে আগে থেকেই তৎপর লালবাজার

একইসঙ্গে বিজেপি ও শুভেন্দু অধিকারীকে নাম না করে নিশানা করেন দেব। বলেন, "আমরা যে কথা দিই সেই কথা রাখি। পালিয়ে যাই না। মানুষের সঙ্গে বেইমানি করি না।" পাশাপাশি যাঁরা এখনও পর্যন্ত করোনার টিকা নেননি তাঁদের টিকা নেওয়ার পরামর্শও দিয়েছেন তিনি।  

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তৃণমূল সুপ্রিমো ও রাজ্য সরকারের প্রশংসা করে দেব বলেন, "ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া প্রতিশ্রুতি মতো স্টুডেন্ট ক্রেডিট কার্ড ও লক্ষ্মীর ভাণ্ডারে সুবিধা পাচ্ছেন মানুষ। তাই আগামীদিনে তৃণমূল ছাড়া মুর্শিদাবাদে কোনও বিকল্প নেই।"

আরও পড়ুন- 'মুখ্যমন্ত্রীর পদের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় আমন্ত্রণ', মমতার রোম সফরের অনুমতি দিল না বিদেশ মন্ত্রক

তবে দেব ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করলেও প্রার্থীর নাম ভুল বলার ঘটনাকে কটাক্ষ করেছে বিজেপি। তাদের বক্তব্য, আসলে তারকা প্রচারক তো, তাই স্ক্রিপ্ট ছাড়া কোনও কিছুই সঠিকভাবে বলতে পারেন না। এমনকী, নিজের দলের প্রার্থীর নামটাও মনে রাখতে পারেন না সাংসদ।

High Court stays order on Mithun Chakrabortys FIR  quashing plea   on dialogue case RTB

High Court stays order on Mithun Chakrabortys FIR  quashing plea   on dialogue case RTB

Follow Us:
Download App:
  • android
  • ios